http://igeneration.com.bd/wp-content/uploads/2021/06/The-father-cycled-300-km-in-the-hot-sun-for-his-son.jpg

ছেলের জন্য তীব্র রোদে ৩০০ কিমি সাইকেল চালালেন বাবা

সারা বিশ্ব

সন্তানের জন্য বাবা-মার ভালোবাসার কোনো তুলনা হয়ই না। তাইতো এই লকডাউনের মধ্যেও সন্তান প্রেমের অনন্য নজির রাখলেন ভারতের কর্ণাটকের মেসুর জেলার কোপ্পালু গ্রামের আনন্দ। ছেলের জন্য তীব্র রোদে ৩০০ কিমি সাইকেল চালালেন বাবা।

জানা গেছে, তার ১০ বছরের ছেলে দীর্ঘ দিন ধরেই অসুস্থ। ওষুধের প্রয়োজন। কিন্তু লকডাউনের জন্য গাড়ি চলছে না। অগত্যা সন্তানের প্রাণ বাঁচাতে তীব্র গরম ও রোদকে উপেক্ষা করে ৩০০ কিলোমিটার সাইকেল চালিয়ে ওষুধ নিয়ে এলেন আনন্দ।

নিজের বিশেষভাবে সক্ষম সন্তানের জীবন বাঁচাতে আনন্দের এই পরিশ্রমের প্রশংসা করছেন গ্রামবাসীরা। বিশেষভাবে সক্ষম আনন্দের সন্তানের প্রতিদিন ওষুধ প্রয়োজন হয়। এদিকে লকডাউনের জন্য গণপরিবহণ বন্ধ।

গরিব বাবার হাতে অত টাকাও নেই যে গাড়ি ভাড়া করে বেঙ্গালুরু যাবেন ওষুধ আনতে। অগত্যা সাইকেলই ভরসা। তাতে চেপে ৩০০ কিলোমিটার পাড়ি দিয়ে ওষুধ নিয়ে আসা।

আনন্দ বলছিলেন, আমার ছেলে যে ওষুধ খায় তা এখানে পাওয়া যায় না। অথচ প্রতিদিন তার ওষুধ দরকার। চিকিৎসকরা বলেছেন নিয়মিত ওষুধ খাওয়ালে ১৮ বছর বয়সে ও অন্যদের মতো স্বাভাবিক হবে। তাই দেরি না করে সাইকেল নিয়েই বেঙ্গালুরু রওনা দিই। ছেলের পাশাপাশি এক মেয়েও রয়েছে আনন্দের। টানা তিন দিন সাইকেল চালিয়ে কোমরে অসম্ভব ব্যথা নিয়ে সন্তানের জন্য ওষুধ নিয়ে বাড়ি ফেরেন তিনি। সূত্র : ইন্ডিয়া টুডে

Tagged