http://igeneration.com.bd/wp-content/uploads/2021/06/Attempt-to-fly-in-the-sky-with-a-balloon-on-the-dogs-back-arrested-youtuber.jpg

কুকুরের পিঠে বেলুন লাগিয়ে আকাশে ওড়ানোর চেষ্টা, গ্রেপ্তার ইউটিউবার

সারা বিশ্ব

ভারতের দিল্লির একজন ইউটিউবারের বিরুদ্ধে উঠলো পশু নির্যাতনের অভিযোগ। এ ঘটনায় শুক্রবার (২৭ মে) তাকে গ্রেপ্তার করে পুলিশ। জানা যায়, গৌরব শর্মা নামের ওই ইউটিউবার এই ঘটনাটির একটি ভিডিওগ্রাফি করে তার ইউটিউব চ্যানেলে পোস্ট করেছিলেন। তারপরেই নেটদুনিয়ায় এই ভিডিও ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। কুকুরের পিঠে বেলুন লাগিয়ে আকাশে ওড়ানোর চেষ্টা, গ্রেপ্তার ইউটিউবার।

গৌরব তার ইউটিউব চ্যানেলে কনটেন্ট তৈরি করার জন্য পোষা কুকুরের পিঠে বেশকিছু হিলিয়ামের বেলুন লাগিয়ে তাকে ছেড়ে দেন। হিলিয়ামের বেলুন পিঠে আটকানো থাকার কারণে সারমেয়টির শরীর হাওয়ায় ভাসতে শুরু করে। তারপর গৌরব তার পোষা কুকুরটিকে হাতে তুলে আকাশের দিকে তুলে দিয়ে ছেড়ে দেন। কিছুক্ষণ পরেই কুকুরটি আকাশে ভাসতে আরম্ভ করে।

এই ঘটনা দেখে গৌরব এবং তার মা আনন্দে হাততালি দিতে থাকেন। কিন্তু ঘটনাটির ভিডিও রেকর্ডিং সোশ্যাল ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গেই ঘটে বিপত্তি। গৌরব পশুপ্রেমী মানুষের রোষের সম্মুখীন হন। বিভিন্ন পশুপ্রেমী সংগঠনের তরফ থেকে গৌরব এর বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠতে শুরু করে।

পিপল ফর অ্যানিমাল গৌরবের বিরুদ্ধে পশু নির্যাতনের অভিযোগ আনে। দিল্লির মালব্য নগর থানায় গৌরবের বিরুদ্ধে পশু নির্যাতন আইনের ধারা ১৮৮, ২৬৯, এবং ৩৪ অনুযায়ী মামলা দায়ের করা হয়। সোশ্যাল মিডিয়াতে ব্যাপক বিতর্কের সম্মুখীন হওয়ার পরে গৌরব ওই বিতর্কিত ভিডিওটি ডিলিট করে দিতে বাধ্য হন। তারপর নিজে একটি ভিডিও পোস্ট করে তার এই কাজের জন্য সকলের কাছে ক্ষমা চান।

Tagged