http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/The-Mufti-was-expelled-from-Al-Aqsa-Mosque-by-the-worshipers.jpg

আল-আকসা মসজিদ থেকে মুফতিকে বের করে দিলো মুসল্লিরা

সারা বিশ্ব

বার আল-আকসা মসজিদ থেকে জেরুজালেমের ফিলিস্তিনি মুফতি শেখ মোহাম্মদ হোসাইনকে বের করে দিল মুসল্লিরা। গাজা উপত্যকার ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসকে সমর্থন করে বক্তব্য না দেয়ায় আল-আকসার মুসল্লিরাই এই পদক্ষেপ নেয়।

শুক্রবার (২১ মে) এ ঘটনা ঘটে। এদিন জুমার নামাজে তাকে তার নির্ধারিত খুতবাও দিতে দেয়া হয়নি। এটি একটি নজিরবিহীন উদ্যোগ। বিক্ষোভকারীরা হামাসের সমর্থনে স্লোগান দেয়। ফিলিস্তিনি কর্তৃপক্ষের সঙ্গে সম্পৃক্ত থাকার জন্য হোসাইনের নিন্দা করে।

আল-আকসা মসজিদ কম্পাউন্ডে হোসাইনকে ফিলিস্তিনি কর্তৃপক্ষের সবচেয়ে সিনিয়র প্রতিনিধি বিবেচনা করা হয়। পূর্ব জেরুজালেমের বাসিন্দা হোসাইন ইসরাইলের ইস্যু করা আইডি কার্ড ব্যবহার করেন। তাকে প্রায়ই সরকারি অনুষ্ঠানে পিএ প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের পাশে দেখা যায়।

বিক্ষোভকারীরা হামাস ও গাজা উপত্যকাকে ‘অগ্রাহ্য’ করায় হোসাইনের সমালোচনা করেন, তাকে তার খুতবা দেয়া থেকে বিরত থাকতে বাধ্য করেন। মুফতির দেহরক্ষীরা যখন তাকে মসজিদ থেকে সরিয়ে নিচ্ছিলেন, তখন ক্রুদ্ধ মুসল্লিরা চিৎকার করে বলতে থাকেন, আমরা মোহাম্মদ দেইফের লোক। দেইফ হলেন হামাসের সামরিক শাখা ইজাজউদ্দিন আল-কাসাম ব্রিগেডের সুপ্রিম কমান্ডার।

অন্যান্য মুসল্লি এসময় চিৎকার করে বলতে থাকেন, চলে যাও, চলে যাও, আমরা ফিলিস্তিনি কর্তৃপক্ষের কুত্তাদের দেখতে চাই না। মুসল্লিরা হামাসের ‘বিজয়’ উদযাপনের জন্য হাজারে হাজারে আল-আকসা কম্পাউন্ডে জড়ো হওয়ার সময় এ ঘটনাটি ঘটে। সূত্র : জেরুজালেম পোস্ট

Tagged