http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/Thousands-of-worshipers-participate-in-Friday-prayers-at-the-mosque.jpg

মসজিদে আকসায় জুমার নামাজে হাজারো মুসল্লির অংশগ্রহণ

সারা বিশ্ব

লাগাতার ১১ দিন ইসরায়েল ও ফিলিস্তিনের হামাসের মধ্যে সহিংস হামলার পর আজ শুক্রবার থেকে যুদ্ধবিরতি কার্যকর হয়েছে। এরই মধ্যে হাজার-হাজার মুসল্লির অংশগ্রহণে মসজিদে আকসায় জুমার নামাজ অনুষ্ঠিত হয়েছে।

আল জাজিরার খবরে বলা হয়, জুমার নামাজ শেষে মসজিদে আকসার প্রাঙ্গণে মুসল্লিদের ওপর হামলা করতে দখলদার ইসরায়েলি সেনাদের দেখা যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ভিডিওতে জুমার নামাজের পর মুসল্লিদের ওপর ইসরায়েলি পুলিশকে রাবার বুলেট ও টিয়ার গ্যাস ছুড়তে দেখা যায়।

মসজিদে আকসা চত্বরে আজকের হামলায় অন্তত ১৫ ফিলিস্তিনি আহত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এদিকে নামাজের পর নিহত শহিদদের জন্য গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। যুদ্ধবিরতিতে আনন্দ শোভাযাত্রার জন্য সবাই সমবেত হয়।

লাগাতার ১১ দিন ব্যাপী সহিংস হামলার পর যুদ্ধবিরতি ঘোষণায় বৃহস্পতিবার শেষ রাত থেকে গাজা ও ফিলিস্তিনের অঞ্চলগুলোতে হাজার হাজার মানুষ যুদ্ধবিরতি উদযাপনের জন্য রাস্তায় নেমে আসেন। তারা হাতে পতাকা নিয়ে মিছিল করেন।

সূত্র : আল জাজিরা

Tagged