http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/expressing-gratitude-for-the-ceasefire-in-Gaza.jpg

গাজায় যুদ্ধবিরতিতে সেজাদায় পড়ে কৃতজ্ঞতা প্রকাশ

সারা বিশ্ব

দীর্ঘ ১১ দিন যুদ্ধ চলার পর ইসরায়েলের সঙ্গে হামাসের যুদ্ধবিরতির ঘোষণায় গাজা, পশ্চিম তীর ও ফিলিস্তিনের বিভিন্ন এলাকায় আনন্দ মিছিল শুরু হয়। আতশবাজি ও ফাঁকা গুলি ছুঁড়ে ফিলিস্তিনিরা আনন্দ মিছিলে অংশগ্রহণ করেন। এ ঘোষণা শুনে অনেকে মসজিদে আকসায় সেজদায় লুটে পড়ে মহান সৃষ্টিকর্তায় কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। গাজায় যুদ্ধবিরতিতে সেজাদায় পড়ে কৃতজ্ঞতা প্রকাশ।

সামাজিক যোগযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার একটি ভিডিওতে সেজদায় পড়ে ফিলিস্তিনিদেরকে মসজিদে আকসায় প্রবেশ করতে দেখা যায়। আপনজনদের হারানোর বেদনায় আক্রান্ত সবার মনে ফিরে আসে আনন্দ ও উচ্ছ্বাস।

শুক্রবার থেকে কার্যকর হওয়া যুদ্ধবিরতির মধ্য দিয়ে ১১ দিনের সহিংসতার অবসান হলো। এই সহিংসতায় কমপক্ষে দু’শ ৩২ জন ফিলিস্তিনি নিহত হয়েছের। এর মধ্যে ৬৫ জন শিশুও আছে। আর ইসরায়েলি নিহত হয়েছেন ১২জন। এর মধ্যে দুইজন শিশুও রয়েছে।

এর আগে গত মধ্যরাতে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর অফিস থেকে গাজায় হামলা বন্ধের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। নেতানিয়াহুর অফিসের ঘোষণার আগে বৃহস্পতিবার ইসরায়েলের নিরাপত্তাবিষয়ক মন্ত্রিসভা কমিটির বৈঠকে যুদ্ধবিরতির এই সম্মতি আসে। ইসরায়েলি মন্ত্রিসভার বিবৃতিতে বলা হয়েছে, মিসরের দেওয়া সমঝোতা প্রস্তাব অনুযায়ী যুদ্ধবিরতিতে তারা সম্মত। তবে এই যুদ্ধবিরতি হবে ‘দ্বিপক্ষীয় ও শর্তহীন’।

সূত্র : আল জাজিরা

Tagged