নিখুঁতভাবে ফিলিস্তিনিদের হত্যা করার ব্যবস্থা করে দিচ্ছে আমেরিকা : জারিফ

সারা বিশ্ব

ইহুদিবাদী ইসরাইলের কাছে আরো বেশি নিখুঁত সমরাস্ত্র বিক্রির যে সিদ্ধান্ত আমেরিকা নিয়েছে তার বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ। তিনি নিজের অফিসিয়াল টুইটার পেজে দেয়া এক পোস্টে গাজা উপত্যকায় ইসরাইলি হামলার কিছু ধ্বংসলীলার ছবি প্রকাশ করে নিজের প্রতিক্রিয়া জানান।

জারিফ বলেন, “এরইমধ্যে যখন আমেরিকার অস্ত্র ও বোমা নিরপরাধ ফিলিস্তিনিদের উপর বৃষ্টির মতো বর্ষিত হচ্ছে তখন মার্কিন সরকার আরো ৭৩ কোটি ৫০ লাখ ডলার মূল্যের ‘নিখুঁত’ ক্ষেপণাস্ত্র তেল আবিবকে দিচ্ছে যাতে ইসরাইল আরো বেশি ফিলিস্তিনি শিশুকে আরো  বেশি নিখুঁতভাবে হত্যা করতে পারে।”

জারিফ আরো লিখেছেন, “একই সময়ে মার্কিন সরকার জাতিসংঘ নিরাপত্তা পরিষদ থেকে ইসরাইলের বিরুদ্ধে নরমতম সুরের নিন্দা প্রস্তাবটিও পাস হতে দিচ্ছে না।” ইরানের পররাষ্ট্রমন্ত্রী আরো লিখেছেন, “বিশ্ববাসী ইসরাইল ও তার সমর্থকদের কদার্য চেহারা চিনে রাখছে।”

মার্কিন কংগ্রেসের একাধিক সূত্রের বরাত দিয়ে ওয়াশিংটন পোস্ট ইসরাইলের কাছে আমেরিকার নতুন করে অস্ত্র বিক্রি করার খবর দেয়ার পর জারিফ এ প্রতিক্রিয়া জানান। মার্কিন দৈনিকটি সোমবার জানিয়েছে, গাজা উপত্যকায় নারকীয় তাণ্ডবের মধ্যেই ইহুদিবাদী ইসরাইলের কাছে নিখুঁতভাবে লক্ষ্যবস্তুতে হামলা চালাতে পারে এমন ৭৩ কোটি ৫০ লাখ ডলারের অস্ত্র বিক্রির বিষয়টি অনুমোদন করেছে আমেরিকা।

Tagged