http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/Hamas-has-attacked-an-Israeli-gas-platform-with-a-submarine.jpg

সাবমেরিন দিয়ে ইসরায়েলি গ্যাস প্লাটফর্মে হামলা চালিয়েছে হামাস

সারা বিশ্ব

ইসরায়েলি গণমাধ্যম রোববার জানিয়েছে, মনুষ্যবিহীন সাবমেরিন বানিয়েছে হামাস। আর সেই সাবমেরিন দিয়ে ইসরায়েলি গ্যাস প্লাটফর্মে হামলা চালিয়েছে তারা। খবর কুদস নিউজ নেটওয়ার্কের। ইসরায়েলি চ্যানেল ১১ জানিয়েছে, আল কাসাম ব্রিগেড ইতোমধ্যেই একটি গ্যাস প্লাটফর্মে আঘাত করেছে ওই সাবমেরিন। মনুষ্যবিহীন সাবমেরিনের ভেতর বিল্ট-ইন জিপিএস রয়েছে। আর সেটি ৫০ কেজি বিস্ফোরক বহনে সক্ষম।

ইসরায়েলি সেনাবাহিনীর বরাত দিয়ে ইসরায়েলি কান চ্যানেল জানিয়েছে, দূরবর্তীভাবে পরিচালনা করতে সক্ষম একটি সাবমেরিন বানাতে সক্ষম হয়েছে হামাস। আল কাসামের শীর্ষ ইঞ্জিনিয়ার মুহাম্মদ ইজওয়ারি আততায়ী হামলায় নিহত হওয়ার পর তার ভাই জানান, তিনি মনুষ্যবিহীন সাবমেরিন বানিয়েছেন।

ইসরায়েলি সেনাবাহিনীর একটি সূত্র জানিয়েছে, মনুষ্যবিহীন ওই সাবমেরিনগুলো স্থানীয়ভাবে বানানো হয়েছে। ইসরায়েলি সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, সম্প্রতি হামাস সাবমেরিন, জেট স্কি এবং স্পিডবোটসহ বিভিন্ন যন্ত্রপাতি জড়ো করতে সক্ষম হয়েছে।

এদিকে নিরীহ ফিলিস্তিনিদের ওপর গত আটদিন ধরে নির্বিচারে হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। এসব হামলায় অন্তত ১৯২ জন জন ফিলিস্তিনি নিহত হয়েছে। তাদের মধ্যে ৫৮ জন শিশু ও ৩৪ জন নারী রয়েছে।

Tagged