http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/The-United-States-has-announced-its-full-support-for-Israeli-brutality-against-the-Palestinians.jpg

ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি পাশবিকতার প্রতি পূর্ণ সমর্থন ঘোষণা আমেরিকার

সারা বিশ্ব

গাজা উপত্যকার বেসামরিক ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি পাশবিকতার গণহত্যা অব্যাহত থাকা সত্ত্বেও তেল আবিবের প্রতি পূর্ণ সমর্থন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে আমেরিকা। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রও জেন সাকি ওয়াশিংটনে এক সংবাদ সম্মেলনে ঘোষণা করেছেন, ইসরায়েলের ‘আত্মরক্ষার অধিকারের’ প্রতি ওয়াশিংটনের সমর্থন রয়েছে।

সাকি দাবি করেন, প্রেসিডেন্ট জো বাইডেন ও তার জাতীয় নিরাপত্তা টিম মধ্যপ্রাচ্যে উত্তেজনা হ্রাস ও শান্তি প্রতিষ্ঠার চেষ্টা করছে।মার্কিন মুখপাত্র এমন সময় এ দাবি করলন যখন গত কয়েকদিনে ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের পাশবিক হামলার নিন্দা জানিয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠক আমেরিকার বিরোধিতার কারণে অনুষ্ঠিত হতে পারেনি।

এমনকি ইসরায়েলের অপরাধযজ্ঞের প্রতি বাইডেন প্রশাসনের একপেশে সমর্থনের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন খোদ মার্কিন কংগ্রেস সদস্যরা। প্রতিনিধি পরিষদে ম্যাসাচুসেটস অঙ্গরাজ্য থেকে নির্বাচিত ডেমোক্র্যাট সদস্য আয়ান্না প্রেসলি সংসদ অধিবেশনে দেওয়া ভাষণে ইসরায়েলের প্রতি আমেরিকার ৩৮০ কোটি ডলারের সামরিক সাহায্যের ঘোর বিরোধিতা করেন।

তিনি বলেন, এই সামরিক সহায়তা নিরীহ ফিলিস্তিনিদের হত্যা ও তাদেরকে শরণার্থীতে পরিণত করার কাজে ব্যবহৃত হচ্ছে। প্রেসলি বলেন, আমরা আমেরিকার অর্থ এভাবে একটি জাতিকে হত্যার কাজে ব্যবহার করতে দিতে পারি না।

                 ফ্রি কুইজে অংশগ্রহণ করে জিতে নিন ৫০ হাজার টাকা পর্যন্ত পুরস্কার

এছাড়া, প্রতিনিধি পরিষদের অপর সদস্য রাশিয়া তাইয়্যেব কংগ্রেসের অধিবেশনে দেওয়া ভাষণে বলেছেন, বিশ্ববাসীর চোখের সামনে ফিলিস্তিনিদের হত্যা করা হচ্ছে অথচ কেউ কোনো কথা বলছে না। তিনি ফিলিস্তিনিদের দুঃখ-কষ্ট উপেক্ষা করার জন্য বাইডেন প্রশাসনের কড়া সমালোচনা করেন। সূত্র: ভয়েস অব আমেরিকা, পার্সটুডে