http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/If-peace-does-not-return-to-Palestine-Israel-will-not-be-recognized.jpg

ফিলিস্তিনে শান্তি না ফিরলে ইসরায়েলকে স্বীকৃতি নয়: ইমরান খান

সারা বিশ্ব

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ফিলিস্তিনে শান্তি ফিরে না আসলে এবং সাম্প্রতিক সমস্যাগুলোর সমাধান না হওয়া পর্যন্ত ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না। অবরুদ্ধ গাজায় ইসরায়েলের বিমান হামলার পর ফিলিস্তিনিদের প্রতি সংহতি প্রকাশের কথাও জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (১১ এপ্রিল) রাতে উপত্যকাটিতে দফায় দফায় বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এতে এখন পর্যন্ত ৩৬ নিহত হয়েছেন। ক্ষতিগ্রস্থ হয়েছে বহু স্থাপনা। বুধবার (১২ মে) এক টুইটবার্তায় ইমরান খান বলেন, আমি পাকিস্তানের প্রধানমন্ত্রী। আমি গাজার পাশে আছি, আমরা ফিলিস্তিনিদের পাশে আছি।

এ সময়ে মার্কিন বুদ্ধিজীবী ও গণমাধ্যম বিশেষজ্ঞ নেয়াম চমস্কির বাণীসম্বলিত একটি মিমও শেয়ার করেন তিনি। এতে বলা হয়, ‘তোমরা আমাদের পানি কেড়ে নিয়েছ, জলপাই গাছ ধ্বংস করেছ, আমাদের কর্মসংস্থান কেড়ে নিয়েছ, আমাদের ভূমি দখল করেছ, আমার বাবাকে কারাবন্দি, আর মাকে হত্যা করেছ, বোমা ফেলে আমাদের দেশকে ছিন্নভিন্ন করে দিয়েছ, আমাদের সবাইকে ক্ষুধার্ত রেখেছ, আমাদের সবাইকে অসম্মান করেছ। এসব সত্ত্বেও আমাদের দোষারোপ করে বলছ, আমরা পাল্টা রকেপ নিক্ষেপ করেছি।

                   ফ্রি কুইজে অংশগ্রহণ করে জিতে নিন ৫০ হাজার টাকা পর্যন্ত পুরস্কার

এর আগে জেরুজালেমের আল আকসা মসজিদে শুক্রবার মুসল্লিদের ওপর ইসরায়েলি পুলিশের হামলার নিন্দা জানিয়েছেন ইমরান খান। ফিলিস্তিনিদের জন্য সহায়তারও প্রস্তাব দিয়েছেন তিনি। এক টুইট পোস্টে তিনি বলেন, প্রথম কিবল আল আকসা মসজিদে ফিলিস্তিনিদের ওপর, বিশেষ করে পবিত্র রমজানের সময় ইসরায়েলি বাহিনীর হামলার তীব্র নিন্দা জানাই। তারা মানবতা ও আন্তর্জাতিক সব আইন লঙ্ঘন করেছে।

Tagged