http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/The-corpses-of-more-than-a-hundred-corona-patients-are-floating-in-the-Ganges-and-dogs-are-eating-them.jpg

গঙ্গায় ভাসছে শতাধিক করোনা রোগীর মৃতদেহ, ছিঁড়ে খাচ্ছে কুকুর

সারা বিশ্ব

করোনাভাইরাসে নাকাল হয়ে গেছে ভারত। কোনোভাবেই করোনাকে মোকাবিলা করতে পারছে না নরেন্দ্র মোদি সরকার। বিভিন্ন রাজ্যে স্বাস্থ্য ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে।

তবে সোমবার সকালে হাড় হিম করা এক দৃশ্য দেখা গেলো বিহারে। খবর টাইমস নাউয়ের। রাজ্যটিতে গঙ্গার ধারে শতাধিক মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়। আর সেই দেহগুলো ছিঁড়ে খাচ্ছে কুকুর। বক্সার জেলার চৌসায় এই ঘটনা ঘটেছে।

আশঙ্কা করা হচ্ছে, যাদের মৃতদেহ পাওয়া গেছে তারা প্রত্যেকেই করোনা আক্রান্ত ছিল। এর ফলে ওই এলাকায় উত্তেজনা ছড়িয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, সকালের দিকে গঙ্গায় ভাসতে ওই দেহগুলো ভাসতে দেখা যায়। এরপরই সেগুলোকে গঙ্গার ধারে তুলে এনে রাখার ব্যবস্থা করা হয়।

স্থানীয়দের ধারণা, গঙ্গার উল্টো পাড়ে উত্তরপ্রদেশ থেকেই দেহগুলো ভেসে এসেছে। কারণ তাদের দাবি, এই এলাকায় একসঙ্গে এত মানুষের মৃত্যু হওয়া সম্ভব নয়। আপাতত জেলা প্রশাসনকে পুরো বিষয়টি জানানো হয়েছে। বক্সারের এসডিও কেকে উপাধ্যায় বলেছেন, দূর থেকে ১০-১২টি দেহ ভেসে আসতে দেখা গিয়েছিল।

             ফ্রি কুইজে অংশগ্রহণ করে জিতে নিন ৫০ হাজার টাকা পর্যন্ত পুরস্কার

আপাতত যা বোঝা যাচ্ছে, গত ৫-৭ দিনে ধরে সেগুলো পানিতে ভাসছিল। পানিতে দেহ ভাসানোর প্রথা আমাদের এখানে নেই। দেহগুলোর সৎকারের ব্যবস্থা করছি আমরা।

Tagged