http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/শ্রাবন্তী-পার্নো-ও-পায়েলকে-‘নগরীর-নটি-বললেন-বিজেপি-নেতা.jpg

শ্রাবন্তী, পার্নো ও পায়েলকে ‘নগরীর নটি’ বললেন বিজেপি নেতা

সারা বিশ্ব

ফের বিতর্ক উসকে সংবাদ শিরোনামে বিজেপি নেতা তথাগত রায়। একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূলের কাছে হারার সমস্ত দায়টাই তারকা প্রার্থীদের ও দলের শীর্ষ নেতৃত্বদের উপর চাপালেন তিনি। এমনকি শ্রাবন্তী চ‍্যাটার্জী , পায়েল সরকার, পার্নো মিত্রদের ‘নগরের নটী’ বলেও তীব্র কটাক্ষ করলেন তথাগত রায়। শ্রাবন্তী, পার্নো ও পায়েলকে ‘নগরীর নটি’ বললেন বিজেপি নেতা।

এবারের বিধানসভা নির্বাচনে বাংলাকে কার্যত পাখির চোখ করে এগিয়েছে বিজেপি। বাংলা জয়ের উদ্দেশে রীতিমতো কঠোর পরিশ্রম করেছে গেরুয়া শিবির। নিয়ম করে রাজ‍্যে এসে সভা করেছেন বিজেপির তাবড় নেতা নেত্রী থেকে শুরু করে প্রধানমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রীরাও। কিন্তু কার্যক্ষেত্রে লাভ কিছুই হয়নি। এই নিয়ে তৃতীয় বার নিরঙ্কুশ সংখ‍্যা গরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করছেন মমতা বন্দ‍্যোপাধ‍্যায়।

বিজেপি নেতৃত্বদের কাছে এখন হতাশার মধ‍্যে সান্ত্বনা একটাই, গত বারের তুলনায় এবার অনেক বেশি সংখ‍্যক আসন পেয়েছে বিজেপি। ফল আশাতীত ভাল বলা যায়। কিন্তু দলের বর্ষীয়ান নেতা এমন সান্ত্বনা নিতে সম্ভবত রাজি নন। হারের জন‍্য তারকা প্রার্থীদের উপর বেনজির আক্রমণ শানিয়েছেন তিনি।

সম্প্রতি একটি টুইটে তথাগত রায় লিখেছেন, ‘পায়েল শ্রাবন্তী পার্নো ইত্যাদি ‘নগরীর নটীরা’ নির্বাচনের টাকা নিয়ে কেলি করে বেড়িয়েছেন আর মদন মিত্রর সঙ্গে নৌকাবিলাসে গিয়ে সেলফি তুলেছেন (এবং হেরে ভূত হয়েছেন) তাঁদেরকে টিকিট দিয়েছিল কে ? কেনই বা দিয়েছিল? দিলীপ-কৈলাশ-শিবপ্রকাশ-অরবিন্দ প্রভুরা একটু আলোকপাত করবেন কি ?

এই টুইটটি নিয়ে ইতিমধ‍্যেই তোলপাড় হচ্ছে রাজ‍্য রাজনীতি। মহিলাদের সম্পর্কে এমন বিশেষন যথেষ্ট কুরুচিকর বলে মন্তব‍্য করেছেন অনেকেই। নির্বাচনের ঠিক আগে আগেই বেশ কয়েকজন তারকা প্রার্থী যোগ দিয়েছিলেন বিজেপিতে। তাঁদের মধ‍্যে বেশিরভাগই হারের মুখ দেখেছেন। রাজনীতিতে অজ্ঞ এই তারকাদের টিকিট দেওয়ার অর্থ কি? দলীয় নেতৃত্বদের কাছে প্রশ্ন তুলেছেন তথাগত রায়।

এই প্রসঙ্গে মুখ খুলেছেন বিজেপির রাজ‍্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর কথায়, “আমরা অসম যুদ্ধে লড়েছি। আজ পর্যন্ত রেকর্ড জিত আমরা জিতেছি যেটা কেউ কল্পনাও করতে পারেনি। কেউ কল্পনার জগতে থাকতে পারেন। আমরা বাস্তবে লড়াই করেছি।” তবে শ্রাবন্তী, পায়েল বা পার্নো এই বিষয়ে এখনো কোনো মন্তব‍্য করেননি।