http://igeneration.com.bd/wp-content/uploads/2021/04/বস্তিতে-থাকা-সেই-মুসলিম-ব্যবসায়ী-দান-করলেন-কোটি-টাকার-অক্সিজেন.jpg

বস্তিতে থাকা সেই মুসলিম ব্যবসায়ী দান করলেন কোটি টাকার অক্সিজেন

সারা বিশ্ব

গল্পের শুরু কঠিন এক জীবনযুদ্ধ দিয়ে। থাকতেন এক বস্তিতে, তারপর কমলালেবু বিক্রি ও অটোরিকশা চালানো আর সর্বশেষ পরিবহন ব্যবসায় নেমে আজ একটা সফল গল্পের রূপকার। তিনি আর কেউ নন পেয়ারে খান। বস্তিতে থাকা সেই মুসলিম ব্যবসায়ী দান করলেন কোটি টাকার অক্সিজেন।

অসহায় নিজ এলাকার লোকজনের পাশে দাঁড়াতে ৮৫ লাখ রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় এক কোটি টাকা) খরচ করে একাধিক হাসপাতালে ৪০০ মেট্রিক টন অক্সিজেন সরবরাহ করেছেন ভারতের মহারাষ্ট্রের পরিবহন ব্যবসায়ী পেয়ারে খান। এজন্য স্থানীয় প্রশাসন তাকে অর্থ দিতে চাইলেও তিনি নেননি।

কোটিপতি এই ব্যক্তির ব্যবসায়িক জীবনের শুরুটা হয়েছিল রেলস্টেশনের বাইরে কমলালেবু বিক্রির মাধ্যমে। করোনাকালে মহারাষ্ট্রের নাগপুরে অক্সিজেনের অভাব ভাবিয়ে তোলে পেয়ারেকে। হাসপাতালে হাসপাতালে অক্সিজেনের চাহিদা বাড়ছে কিন্তু জোগান সেই তুলনায় অপ্রতুল।

তাই নিজের মতো করে মুমূর্ষু রোগীদের পাশে দাঁড়াতে উদ্যোগী হন তিনি। একাধিক শহর থেকে বাজার মূল্যের চেয়ে বেশি দামে অক্সিজেন ট্যাঙ্কার এনে নাগপুরের হাসপাতালে পৌঁছে দিতে শুরু করেন পেয়ারে। এখনও পর্যন্ত তিনি ৪০০ মেট্রিক টন অক্সিজেন এনেছেন নিজ শহরে। পেয়ারে বলেন, পবিত্র রমজান মাসে মানুষের পাশে দাঁড়ানোটা তার কর্তব্য।