বন্ধুর জীবন বাচাতে,১৪০০ কিমি অক্সিজেন সিলিন্ডার নিয়ে পাড়ি!!!

সারা বিশ্ব

প্রত্যেকের জীবনে বন্ধু নামের বিশ্বাসী একটি সম্পর্কের সৃষ্টি হয়। এই সম্পর্কে কখনো লাভ অথবা ক্ষতির হিসাব হয় না । এই সম্পর্কের স্বার্থকতা সুখে-দুঃখে পাশে দাঁড়ানো। যার প্রমাণ ভারতীয় এক যুবক।

জানা গেছে, ভারতের বোকারোতে বসবাসকারী শিক্ষক দেবেন্দ্র এবং নয়ডার বাসিন্দা রঞ্জন ছোটবেলার বন্ধু। একে অপরের জন্য তারা সবকিছু করতে প্রস্তুত। করোনায় পুরো ভারতে হাহাকার, তখন রঞ্জনও করোনাভাইরাসে আক্রান্ত হল । তার অক্সিজেনের স্তরটি ক্রমাগত কমতে লাগলো কিন্তু অক্সিজেনেরও ব্যবস্থা করা যাচ্ছিল না। চিকিৎসকরা বলেছিলেন যদি রোগীর জীবন বাঁচাতেম হয় অক্সিজেনের ব্যবস্থা করতেই হবে। রঞ্জনের এই সংকটের  বন্ধু দেবেন্দ্র ১৪০০ কিলোমিটার দূর থেকে গাড়ি নিয়ে অক্সিজেন নিয়ে পৌঁছান নয়ডায়। তবে দেবেন্দ্রকে অক্সিজেন পেতে বেশ সমস্যা পরতে হয়েছে । দেবেন্দ্র একটি জাম্বো সিলিন্ডার  ১০ হাজার রুপি দিয়ে কিনেছেন। যার দাম ছিল মাত্র চারশো রুপি।

দেবেন্দ্র গত রবিবার সকালে অক্সিজেন সিলিন্ডার পেয়েই নিজের গাড়ি করে নয়ডার উদ্দেশ্যে রওনা হয়ে যান। বন্ধুর কাছে পৌছাতে টানা ২৪ ঘণ্টা ধরে গাড়ি চালিয়েছেন। দেবেন্দ্র কে  একাধিক রাজ্য পুলিশের জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়। কিন্তু বন্ধুর প্রাণ বাঁচানোর জন্য তাকে কেউ থামাতে পারেনি। শেষ পর্যন্ত দেবেন্দ্র সময়মতো নয়ডায় পৌঁছান।