http://igeneration.com.bd/wp-content/uploads/2021/04/করোনাভাইরাসে-মারা-যাওয়া-২২-মৃতদেহ-ঠেসে-ঠেসে-অ্যাম্বুলেন্সে-ঢোকানো-হলো.jpg

করোনাভাইরাসে মারা যাওয়া ২২ মৃতদেহ ঠেসে ঠেসে অ্যাম্বুলেন্সে ঢোকানো হলো!

সারা বিশ্ব

করোনাভাইরাসে মারা যাওয়া ২২ জনের মৃতদেহ একটি অ্যাম্বুলেন্সে বহন করার ঘটনায় হৈ চৈ পড়ে গেছে। এমন ঘটনা ঘটেছে ভারতের মহারাষ্ট্রের বীর জেলার আম্বাজোগাইয়ে। এভাবেই ঠেসে ঠেসে ওই মৃতদেহগুলো সৎকারের জন্য একটি শ্মশানে নিয়ে যাওয়া হয়।

এমন ঘটনায় মানুষজন ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখিয়েছে। এরপরই এ ঘটনা খতিয়ে দেখতে আম্বাজোগাইয়ে একটি টিম পাঠিয়েছে বীর জেলা প্রশাসন। একজন প্রত্যক্ষদর্শী বলেন, পুলিশের সামনেই এমন ঘটনা ঘটেছে। এই দৃশ্য ভিডিও করছিলেন মৃতদের দুজনের আত্মীয়। কিন্তু পুলিশ তাদের মোবাইল ফোন কেড়ে নেয়।

তবে শেষকৃত্য অনুষ্ঠিত হওয়ার পরই তাদের মোবাইল ফোন ফিরিয়ে দেয়া হয়। কর্মকর্তারা জানিয়েছেন, ওই মরদেহগুলো স্বামী রামানন্দ তীর্থ মারাথাদা সরকারি মেডিকেল কলেজের (এসআরটিএমজিএমসি) মর্গ থেকে নেয়া হয়। হাসপাতাল জানিয়েছে, ওই অ্যাম্বুলেন্সটি একটি মোবাইল আইসিইউ হিসেবে ব্যবহার হয়ে থাকে।

কর্তৃপক্ষ জানিয়েছে, ২২ জনের মধ্যে ১৪ জনের মৃত্যু হয়েছে শনিবার। বাকিদের মৃত্যু হয়েছে রোববার। বীর জেলা কালেক্টর রবীন্দ্র জগতাপ বলেছেন, আমি আম্বাজোগাইয়ের অতিরিক্ত কালেক্টরকে এ ঘটনার তদন্ত করতে বলেছি। যদি কারও বিরুদ্ধে অভিযোগ খুঁজে পাওয়া যায়, তাহলে ব্যবস্থা নেয়া হবে।