http://igeneration.com.bd/wp-content/uploads/2021/04/মৃত-রোগী-হঠাৎ-হাসপাতালের-জানালা-দিয়ে-স্বজনদের-ডেকে-উঠল.jpg

মৃত রোগী হঠাৎ হাসপাতালের জানালা দিয়ে স্বজনদের ডেকে উঠল

সারা বিশ্ব

বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন এক রোগী। নাম সাবির মোল্লা। রাতেই তার বাড়িতে খবর যায় যে, সাবিরের মৃত্যু হয়েছে।

শোকগ্রস্ত পরিবার পরদিন সকালে হাসপাতালে পৌঁছে সোজা যায় মর্গে। সেখানে মৃতদেহের খোঁজ করেন তারা। তখন আবার মর্গ থেকে বলা হয়, রোগীর কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। তাই এভাবে মৃতদেহ হস্তান্তর করা যাবে না। কোভিড প্রটোকল মানতে হবে।

১১ এপ্রিল ওই রোগী ভর্তি হয় কলকাতার ন্যাশনাল মেডিকেলে। পরদিন সোমবার রোগীকে মর্গে না পেয়ে ফিরে যাচ্ছিলেন স্বজনরা। তখনই হাসপাতালের একটি বহুতল ভবনের বাথরুমের জানালা থেকে হঠাৎই রোগী তার এক পরিজনের নাম ধরে ডাকতে থাকেন।

তাতে চমকে যান বাড়ির লোকেরা। তারা দেখেন, সাবির তো দিব্যি বেঁচে রয়েছে। উপরে ওয়ার্ডে যাওয়ার অনুমতি নেই। তাই কিছুটা হতভম্ব হয়ে তারা ফের হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন।

তাদের দাবি, তখনও হাসপাতাল কর্তৃপক্ষ এটা তাদের চোখের ভুল বলে দাবি করে। বাক-বিতণ্ডার পর শেষমেশ দেখা যায়, রোগী বেঁচে আছেন। তাকে হাসপাতাল থেকে ছাড়িয়ে বাড়িতে নিয়ে গেছেন পরিবারের লোকজন।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, এ ব্যাপারে তারা তদন্ত করে দেখবেন, কার ভুলে এমন বিভ্রান্তি হয়েছে। প্রসঙ্গত, করোনা মহামারি শুরুর পর থেকে বিভিন্ন হাসপাতালেই এমন বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে।

Tagged