ভেড়ার দাম ৪ কোটি ১৬ লাখ টাকা!

ভাইরাল

ভেড়া একটি সাধারণ প্রাণী, যা গ্রামে-গঞ্জে সব সময়ই ন’জরে পড়ে। তবে এবার যে ভেড়ার কথা বলছি সেটি একটি বিশেষ ধরনের ভেড়া, যা ইতোমধ্যে বিক্রি হয়েছে তিন লাখ ৬৭ হাজার ৫০০ ব্রিটিশ পাউন্ডে (৪ কোটি ১৬ লাখ ২৫ হাজার টাকা)। এটি বিশ্বের সবচেয়ে দামি ভেড়া বলে মনে করা হচ্ছে।

ভেড়াটি বৃহস্পতিবার বিক্রি  করা হয়েছে স্কটল্যান্ডে। এইবডাবল ডায়মন্ড নামের ভেড়াটি ল্যানার্কের স্কটিশ ন্যাশনাল টেক্সেলে বিক্রি করা হয় ।

জানা গেছে যে চার্লি বোডেন ও তার পরিবার ভেড়াটি বিক্রি করেছেন । প্রথমে নি’লামে এর দাম  ১০ হাজার ৫০০ পাউন্ড হাঁ’কা হয়েছিল।  কিন্তু এটি  পরে তিন লাখ ৬৭ হাজার ৫০০ পাউন্ডে কিনে নেন তিন কৃষকের  অংশীদারী একটি প্রতিষ্ঠান। ক্রেতাদের প্রতিষ্ঠান প্রটেক্টার্স ফার্মের ব্যবস্থাপক জেফ আইকেন বলেন, ‘আমার দেখা সবচেয়ে সেরা ভেড়া এটি। এবং এর পাগুলো নিখুঁ’ত, উজ্জল, যার উপরের অংশ চমৎকার।

এর আগে ২০০৯ সালে,  নিলা’মকারী প্রতিষ্ঠান দ্য টেক্সেল শিপ সোসাইটি, এর আগে ২০০৯ সালে২ লাখ ৩১ হাজার পাউন্ডে (২ কোটি ৬১ লাখ ৬৪ হাজার টাকা) একটি ভেড়া বিক্রি হয়েছিল।  সেটি ছিল এখন পর্যন্ত  বিশ্বের সবচেয়ে বেশি দামে বিক্রিত ভেড়া। এবার সেই রে’কর্ড ভে’ঙে দিল ডাবল ডায়মন্ড।

Tagged