http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/shakib-has-joined-the-team-practice.jpg

দলীয় অনুশীলনে যোগ দিয়েছেন সাকিব

খেলাধুলা

শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে ঈদের ছুটি শেষে আজ থেকে শুরু হয়েছে দলীয় অনুশীলনে, ভারত থেকে ফেরার পর কোয়ারেন্টাইন থেকে মুক্ত হয়ে বিশ্রাম না নিয়ে দলের সাথে অনুশীলনে যোগ দিয়েছেন সাকিব আল হাসান।

গতকাল কোয়ারেন্টাইন থেকে মুক্ত হলেও সরকারের অনুমতি না পাওয়ায় সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের অনুশীলনে যোগ দেওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকেও নিশ্চিত ভাবে কিছু জানাতে পারেনি, তবে সব সংশয় দূর করে অনুশীলনে যোগ দিয়েছেন সাকিব।

ঈদের ছুটি শেষে আজ বিকেল চারটা থেকে শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ দলের, তবে নির্ধারিত সময়ের আধা ঘন্টা আগেই মিরপুরে হাজির হন সাকিব। দলীয় অনুশীলনে সাকিব যোগ দিলেও আসেননি মুস্তাফিজুর রহমান, একদিন বিশ্রাম নিয়ে আগামীকাল থেকে অনুশীলন শুরু করতে পারেন বাঁহাতি এই পেসার।

টুর্নামেন্টের মাঝপথে বন্ধ হয়ে যাওয়ার পর গত ৬ই মে বিশেষ ব্যবস্থায় দেশে ফিরেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান, এরপর সরকারের কঠোর নীতির কারণে রাজধানীর আলাদা দুইটি হোটেলে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে যেতে হয় তাদের।

বিসিবি শুরু থেকেই কোয়ারেন্টাইন শিথিলের জন্য চেষ্টা করে যাচ্ছিলেন, শুরুতে তা প্রত্যাখ্যান করলেও অবশেষে বিসিবির সেই চেষ্টা সফল হয়েছে। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন সাকিব আল হাসান, রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ২৩ মে। সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ ২৫ ও ২৮ মে, পারিবারিক কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ছুটিতে থাকা সাকিব ফিরছেন এই সিরিজ দিয়েই।

Tagged