http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/Arsenal-stars-post-on-behalf-of-Palestine-objection-sponsored.jpg

ফিলিস্তিনের পক্ষে আর্সেনাল তারকার পোস্ট, আপত্তি স্পন্সরের

খেলাধুলা

ফিলিস্তিনের পক্ষে একটি পোস্ট করেছিলেন আর্সেনালের হয়ে খেলা মোহাম্মদ এলনেনি। এতে আপত্তি প্রকাশ করেছে দলটির স্পন্সর প্রতিষ্ঠান লাভেজ্জা গ্রুপ।

ইসরায়েলের হামলার প্রতিবাদে ইউরোপের বিভিন্ন লিগে খেলা মুসলিম ফুটবলাররা সোচ্চার। আর্সেনালের মিশরীয় মিডফিল্ডার একটি পোস্টে লিখেন, ‘আমার মন, আমার প্রাণ তোমাকে সমর্থন করে ফিলিস্তিন। ২০১৬ সাল থেকে আর্সেনালের হয়ে খেলা এই তারকার প্রায় পাঁচ মিলিয়নের মতো ফলোয়ার রয়েছে টুইটারে।

বিষয়টি নিয়ে দ্য মিররে প্রতিবেদনও প্রকাশ হয়েছে। স্পন্সর লাভাজ্জা গ্রুপের এক কর্মকর্তা বলেন, ‘এলনেনির মন্তব্য নিয়ে আমরা আর্সেনালের সঙ্গে যোগাযোগ করেছি। ক্লাব এমন বক্তব্যের সঙ্গে যুক্ত থাকায় আমরা উদ্বেগ প্রকাশ করেছি। বক্তব্যটি সম্পূর্ণভাবে আমাদের প্রতিষ্ঠানের মূল্যবোধের সঙ্গে যায় না। বর্ণবাদ ও ইহুদিবিদ্বেষের বিরুদ্ধে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

আর্সেনাল অবশ্য মিশরীয় তারকার পক্ষই নিয়েছে। গানারদের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘ক্লাবের খেলোয়াড়েরা সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজস্ব দৃষ্টিভঙ্গি তুলে ধরার অধিকার রাখেন। আমরা আলনেনির সঙ্গে কথা বলেছি। তার পোস্টের পরিধি ব্যাপক। সেবিষয়টিও নিয়েও আলোচনা হয়েছে।

ইংলিশ ক্লাবটি আরও জানায়, ‘দল হিসেবে আমরা সব ধরণের বৈষম্যের মোকাবিলা ও নির্মূল করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। জীবনের প্রতিটি ক্ষেত্রে সমতা সমতা বজায় রাখতে প্রতিজ্ঞাবদ্ধ। ২৮ বছর বয়সী এলনেনি ২০১১ সাল থেবকে মিশরের জার্সিতে ৮০ টি ম্যাচ খেলেছেন। তার পক্ষ নেয়ায় আর্সেনালের সমর্থকরা দলকে প্রশংসায় ভাসাচ্ছেন।

Tagged