http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/আইপিএল-চলাকালেই-পাকিস্তান-যাচ্ছেন-সাকিব.jpg

আইপিএল চলাকালেই পাকিস্তান যাচ্ছেন সাকিব

খেলাধুলা

আইপিএল চলাকালেই পাকিস্তান যাচ্ছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা সাকিব আল হাসান। ব্রেন্ডন ম্যাককালামের শিষ্যরা প্লে-অফে পৌঁছলেও বাংলাদেশি তারকাকে পাবে না বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো। পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলতে ভারত ছাড়ছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

চলমান আইপিএলে সাত ম্যাচে দুটিতে জয় পেয়েছে কলকাতা। আট দলের টুর্নামেন্টে চার পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে নাইটরা। শেষ চারে জায়গা করে নিতে হলো হাতে থাকা সাতটি ম্যাচেই জয় পেতে হবে কলকাতাকে। বর্তমান পরিস্থিতিতে তা বেশ কঠিনই বলা চলে।

লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে আগামী ২১ মে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হবে এউইন মরগ্যানের দল। ওই ম্যাচটি পর্যন্ত সাকিবের সার্ভিস পাবে কলকাতা। করোনার জন্য বাতিল হয়ে যাওয়া পিএসএল আগামী ২ জুন থেকে মাঠে গড়াবে। ২০ জুন পর্যন্ত চলবে এবারের আসর। গেল সপ্তাহের বদলি নিলামে রশিদ খানের বদলে সাকিব লাহোর কালান্দার্সে জায়গা করে নিয়েছেন সাকিব আল হাসান।

করোনা পরিস্থিতিতে টুর্নামেন্ট শুরুর আগে সাত দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে ক্রিকেটারদের। কঠিন জৈব বলয়ে প্রবেশের আগে ২৩ মের মধ্যে পাকিস্তানে প্রবেশ করতে হবে খেলোয়াড়দের। তাই আইপিএলের লিগ পর্ব শেষ হতেই ভারত ত্যাগ করবেন সাকিব।

এদিকে সাকিব ছাড়াও পাকিস্তান সুপার লিগে কলকাতা থেকে যোগ দিচ্ছেন আন্দ্রে রাসেল। টম ব্যান্টনের জায়গায় কোয়েটা গ্ল্যাডিয়েটর্সে খেলবেন ওয়েস্ট ইন্ডিজ তারকা। এদিকে বাংলাদেশ থেকে দল পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাস। মাহমুদউল্লাহ মুলতান সুলতানস এবং লিটন খেলবেন করাচি কিংসের জার্সিতে পিএসএল মাতাবেন।