http://igeneration.com.bd/wp-content/uploads/2021/04/অসহায়-শিশুদের-চিকিৎসার-জন্য-রেকর্ডভাঙা-সেই-বুট-নিলামে-তুললেন-মেসি.jpg

অসহায় শিশুদের চিকিৎসার জন্য রেকর্ডভাঙা সেই বুট নিলামে তুললেন মেসি

খেলাধুলা

দলের প্রয়োজনে সবুজ মাঠে একাধিকবার জ্বলে উঠেছেন মেসি। তবে শুধু দলের হয়ে নয়, প্রয়োজনে অসহায় মানুষদের পাশেও দাঁড়ান তিনি। আধুনিক ফুটবলের জাদুকর সম্প্রতি তার এক ঐতিহাসিক বুট জোড়া নিলামে তুলেছেন। এটা থেকে প্রাপ্ত অর্থ ব্যয় করা হবে অসহায় শিশুদের চিকিৎসার জন্য।

গত ডিসেম্বরে রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে ম্যাচে ৬৪৪তম গোল করে পেলের রেকর্ড ভাঙেন মেসি। সেই ম্যাচে খেলা বুটজোড়াই নিলামে তুলেছেন ছয়বারের বর্ষসেরা এই ফুটবলার।

জানা গেছে, স্পেনের কাতালুনিয়ার ন্যাশনাল আর্ট মিউজিয়াম এই নিলাম প্রক্রিয়া পরিচালনা করবে। বুট বিক্রি করে পাওয়া অর্থের পুরোটাই বার্সেলোনার হাসপাতাল ইউনিভার্সিতারো ভল ডি’হেবরনের প্রকল্পে প্রদান করা হবে। অসুস্থ শিশুদের নিয়ে এই হাসপাতাল কাজ করে থাকে।

অ্যাডিডাসের নেমিজিজ মেসি ১৯.১-মডেলের বুট পায়ে পেলের রেকর্ড ভেঙেছিলেন মেসি। নিলামে তোলা তার বিশেষ এই দুটি বুটেই তার স্বাক্ষর আছে। সেখানে একই সঙ্গে তার স্ত্রী রোকুজ্জো, তিন সন্তানের নাম ও জন্মতারিখও লেখা আছে। ধারণা করা হচ্ছে, মেসির এই বুট জোড়া বিক্রি করে কমপক্ষে সাড়ে ৫৭ হাজার ইউরো আসবে।

এ প্রসঙ্গে সংবাদমাধ্যমকে মেসি বলেন, এক ক্লাবের হয়ে ৬৪৪ গোলের রেকর্ড গড়তে পেরে আমার খুব ভালো লেগেছিল। কিন্তু আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে যেসব শিশু জীবন নিয়ে লড়ছে তাদের জন্য কিছু করা। আমি আশা করি, এ নিলাম তাদের জন্য সহায়তা করবে। আমার কাছে এটাই গুরুত্বপূর্ণ।

এর আগে লাতিন আমেরিকার ফুটবলারদের জন্য ৫০ হাজার করোনার টিকার ব্যবস্থা করেছেন মেসি। যা সব্জায়গায় বেশ প্রশংসা কুড়িয়েছে।