http://igeneration.com.bd/wp-content/uploads/2021/04/সমালোচনা-হজম-করে-আরসিবিতে-খেলার-রহস্য-ফাঁস-করলেন-কোহলি.jpg

সমালোচনা হজম করে আরসিবিতে খেলার রহস্য ফাঁস করলেন কোহলি!

খেলাধুলা

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু (আরসিবি) মানেই বিরাট কোহলি। প্রথম আসর থেকেই এই দলের হয়ে মাঠে নামছেন তিনি। দলটির অধিনায়কও তিনি। বেশ কয়েকবার প্লে-অফ খেললেও একবারও শিরোপার স্বাদ নিতে পারেনি আরসিবি। যা নিয়ে নিয়মিত সমালোচনা শুনতে হয় অধিনায়\ক কোহলিকে।

কোহলিকে আরসিবি ছেড়ে দিয়ে অন্য দলে খেলার প্রস্তাবও দেওয়া হয়। অথচ সমালোচনা হজম করে আরসিবিতেই থেকে গেলেন কোহলি। বারবারই সেসব লোভনীয় প্রস্তাব নাকচ করে দিয়েছেন তিনি। যে কারণে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু তথা আরসিবিতেই থাকতে চান কেন ভারত দলের অধিনায়ক? সে প্রশ্ন ওঠাই স্বাভাবিক।

এবার সেই রহস্য ফাঁস করলেন বিরাট কোহলি। আরসিবি ম্যানেজমেন্টের ভালবাসা ও সাহায্যের কৃতজ্ঞায় দলটির ছেড়ে আর কোথাও যেতে রাজি নন কোহলি।

তিনি বলেন, ‘অন্যান্য অনেক দলেরই সমর্থক সংখ্যা বেশি হতে পারে। তবে আমাদের সমর্থক সংখ্যাও কম নয়। অন্য কোনো দলের হয়ে এই সম্মান, ভালবাসা, অনুভূতি আমি উপভোগ করতে পারব বলে মনে হয় না। আমি দলের থেকে সব রকম সাহায্য পেয়েছি।

ম্যানেজমেন্ট কোনোদিন আমাকে কোনো কিছুর জন্য চাপ দেয়নি। আমার ওপর জোর খাটাননি তারা। সর্বদা যোগ্য সম্মান দিয়েছে। টিম ম্যানেজমেন্টের জন্য অধিনায়কের এমন সম্পর্ক তেমন একটা দেখা যায় না। তাই শুধুমাত্র ট্রফি জিতিনি বলে অন্য কোনো দলে যোগদানের বিষয়টি আমার মাথায় আসেনি।’

কোহলি আরো বলেন, এখনও পর্যন্ত ট্রফি না পেলেও মাঠে আমরা নিজেদের সবটুকু উজাড় করে দিই। খেলার প্রতি আবেগ, উদ্দীপনা এবং চেষ্টায় কোনও ত্রুটি রাখিনি আমরা। আর এই কারণেই গার্ডেন সিটির ফ্রাঞ্চাইজি ছেড়ে অন্য কোনও দলে যেতে রাজি নন বিরাট কোহলি।

প্রায় দেড় দশক ধরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে আইপিএল খেলছেন বিরাট কোহলি।  অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে আরসিবিতে যোগ দিয়েছিলেন বিরাট। এরপর হয়েছেন দলটির অধিনায়ক। কিন্তু ১৩টি আসর পেরিয়ে গেলেও ট্রফি এনে দিতে পারেননি এখনও ।

এবারের আসরে ভাগ্য বদলাবে বলে আশাবাদী কোহলি।  প্রথম ম্যাচেই বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসকে হারিয়ে সে কথাই জানান দিলেন কোহলি।

Tagged