মাস্ক পরেও মেকআপ ঠিক রাখার কৌশল।

লাইফস্টাইল

করোনা মহামারী থেকে নিজেকে সুস্থ রাখতে মাস্ক ব্যবহার করার বিকল্প নেই। মাস্ক ব্যবহার করলে শুধু ভাইরাসের আক্রমণ থেকেই নয়, রোগ-জীবাণু থেকেও দূরে থাকা যায়। তবে আপনি যদি মাস্ক ব্যবহারের সঠিক নিয়ম না জানেন, তাহলে আপনাকে বেশ কিছু অসুবিধায়ও পড়তে হতে পারে।

বেশিরভাগ মেয়েরাই মেকআপ করে বাইরে বের হতে পছন্দ করেন, মাস্ক পরার কারণে বেশি সমস্যাতে মূলত তাদেরই পরতে হচ্ছে। মুখে মাস্ক থাকার কারণে মেকআপ নষ্ট হইয়ে যাওয়ার ভয় থাকে। তবে,  কিছু উপায় রয়েছে জাতে মাস্ক পরে মেকআপ করলেও  এই সমস্যা থেকে রেহাই পাওয়া যাবে ও মেকআপ থাকবে একদম ঠিকঠাক-

> যারা মেকআপ করেন অনেকেই মেকআপ প্রয়োগের আগে প্রাইমার ব্যবহার করেন না। প্রাইমার ব্যবহার করলে মাস্ক পরলেও মেকআপ দীর্ঘ সময়ের জন্য ঠিক থাকবে।

> যারা মেকআপ করেন তারা ফাউন্ডেশন ব্যবহার করেই থাকেন। তবে সেই ক্ষেত্রে বেছে নিন ওয়াটারপ্রুভ ফাউন্ডেশন যাতে সহজেই নষ্ট না হয়ে যায়। মাস্ক পরলে সাধারণত অনেকের মুখে অতিরিক্ত ঘাম হয়।  ওয়াটারপ্রুফ ফাউন্ডেশন ব্যবহার করলে ঘাম হলেও মেকআপ নষ্ট হবে না সহজে।

> মেকআপ শুধু করলেই কাজ শেষ হয়ে যায় না। মেকআপ যেন বেশি সময় ধরে টিকে থাকে তার জন্য সেট করাও সমান জরুরি। মেকআপ সেট করতে পাউডার বা স্প্রে ব্যবহার করলে মাস্ক পরলেও নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা কম থাকে।

> গ্লসি লিপস্টিক অনেকেই ব্যবহার করেন, এতে করে মাস্কে লেগে লেপটে গেলে দেখতে খারাপ লাগে। য। তাই ম্যাট লিপস্টিক ব্যবহার করলে অনেকক্ষণ থাকে আর নষ্ট ও হয় না।

মহামারী যতদিন ঠিক হবে না, ততদিন এই মাস্ক সবাইকে পরতেই হবে। তাই এসব অনুসরণ করলে মেকআপ নষ্ট হওয়ার আর কোনো ভয় নেই।

Tagged