মানসিক চাপ কমাবে পেপসি’র নতুন পানীয়

লাইফস্টাইল

ড্রিফটওয়েল নামে একটি ন পানীয় বাজারে তুনআসছে যা চালু করতে যাচ্ছে পেপসিকো কোম্পানী। এই পানীয় অন্য পানীয়গুলোর চেয়ে ভিন্ন কেননা ঘুমানোর আগে মানসিক চাপ কমাতে সহায়তা করবে এই নতুন পানীয়টি। বহুজাতিক খাদ্য ও পানীয় সংস্থাটি ইতিমধ্য এই পানীয়টি উন্মোচন করেছে।

করোনা মহামারির কারণে দীর্ঘদিন বাসাতে থাকার কারণে মানুষের স্ট্রেস লেভেলে ভয়াবহ প্রভাব ফেলেছে। দেশে বিদেশে চিকিত্সকরা মানুষের ফাটলযুক্ত দাঁত, অনিদ্রা ইত্যাদি সমস্যার খবর দিচ্ছেন।    পেপসিকো তাই এই  পানীয় ড্রিফটওয়েল নিয়ে এসেছে যাতে এই সমস্যার কিছুটা মোকাবেলা করা যায়। তার সাথে নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করা যায়।

পেপসিকো’র এই পানীয়তে ২০০ মিলিগ্রাম এল-থিনাইন এবং ম্যাগনেসিয়ামের দৈনিক মানের শতকরা দশভাগ উপাদান থাকবে। গবেষণায় দেখা গিয়েছে যে, আই পানীয়তে বিদ্যমান  উপাদানগুলো ঘুমের মানই শুধু উন্নত করে না, তার পাশাপাশি স্ট্রেস কমিয়ে ফেলতেও সহায়তা করে।

পেপসিকো’র সিইও রামন লেগুয়ার্টা বলেন, পেপসি’র কর্মীরা তাদের গ্রাহকদের যে কোনো  মানসিক চাপ থেকে মুক্ত রাখতে চান এবং  ঘুমানোর আগে আরাম করার জন্য এই পানীয় তারা নিয়ে এসেছে। তাদের এই ধারণাটি জিতেছে এবং এই ফুড এবং বেভারেজ জায়ান্ট কোম্পানিটি এটিকে বাস্তবে পরিণত করতে কাজ করেছিল।

পেপসি’র উত্তর আমেরিকান পানীয় ইউনিটের উদ্ভাবন এবং দক্ষতার সহ-সভাপতি এমিলি সিলভার মনে করেন, এই  সংস্থা যতগুলো পণ্য নিয়ে কাজ করেছে তার মধ্য এটি এখন পর্যন্ত সবচেয়ে দ্রুততম পণ্য। এমিলি আরো বলেন, বৈজ্ঞানিক দৃষ্টিকোণ থেকে ক্লিনিকাল ডেটাতে এটি সুরক্ষিত আছে এই কথাটি দাবি করতে আমাদের সত্যিই ভালো  লাগছে।

Tagged