http://igeneration.com.bd/wp-content/uploads/2021/04/ইসলাম-গ্রহণের-পর-‘মিস-মস্কো-মালয়েশীয়-রাজাকে-বিয়ে-করলেন.jpg

ইসলাম গ্রহণের পর ‘মিস মস্কো’ মালয়েশীয় রাজাকে বিয়ে করলেন

ইসলাম

রাশিয়ার ‘মিস মস্কো’ ওকসানা ভোয়েভডিন ইসলাম গ্রহণের পর মালয়েশিয়ার রাজা পঞ্চম মুহাম্মদকে বিয়ে করেছেন। গত ১৬ এপ্রিল খ্রিস্টধর্ম ত্যাগ করে ইসলামের দীক্ষা নেন তিনি। আর গত ২২ নভেম্বর মস্কোর রোস্টোভকাতে ‘বারভিয়া কনসার্ট হলে’ বিয়ে বন্ধনে আবদ্ধ হন মালয় রাজার সঙ্গে।

ধর্ম বদলের পর ২৫ বছর বয়সী মস্কো সুন্দরী তার নাম রেখেছেন রিহানাহ ওকসানা গোর্বাতেঙ্কো। ৪৯ বছর বয়সী রাজার সঙ্গে ইসলাম ধর্মমতেই বিয়ের আনুষ্ঠানিকতা সেরেছেন তিনি।

মালয়েশিয়ার সংবাদমাধ্যম রাকিয়াটকু নিউজ জানায়, বিয়ের অনুষ্ঠানে মালয় রাজা তার জাতীয় ঐতিহ্যবাহী পোশাক পরিধান করেন। নববধূ ওকসানা সেজেছিলেন নজরকাড়া রুশ সাজে। রাজা মুহাম্মদ পঞ্চম এর আগেও বিয়ে করেছিলেন। কিন্তু তার সে বিয়ে ২০০৮ সালে ভেঙে যায়।

চিকিৎসক কন্যা ওকসানা মালয় রাজার সঙ্গে বিয়ে বন্ধনে আবদ্ধ হলেও নিজেকে রানি হিসেবে পরিচয় দিতে পারবেন না। কারণ রীতি অনুযায়ী রানির মর্যাদায় অভিষিক্ত হতে জন্মগতভাবে মালেশিয়ান হতে হয়।

২০১৬ সালের ডিসেম্বরে ৪৭ বছর বয়সে মালয়েশিয়ার অধিপতি বা রাজা হিসেবে অভিষিক্ত হন মুহাম্মদ পঞ্চম। তিনি মালয়েশিয়ার ১৫তম এবং বয়সের দিক থেকে সর্বকনিষ্ঠ রাজা।