http://igeneration.com.bd/wp-content/uploads/2021/04/ইসলাম-ধর্ম-গ্রহণ-করলেন-জাবির-সাবেক-শিক্ষার্থী.jpg

ইসলাম ধর্ম গ্রহণ করলেন জাবির সাবেক শিক্ষার্থী

ইসলাম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক এক শিক্ষার্থী ইসলাম ধর্ম গ্রহণ করলেন । ২০১৯ সালে সরকারি এক হলফনামায় স্বাক্ষর করে তিনি ইসলাম গ্রহণের ঘোষণা দেন। তবে সম্প্রতি তিনি তার সব শিক্ষাগত যোগ্যতার সনদপত্রে নাম পরিবর্তনের জন্য জাতীয় পত্রিকায় বিজ্ঞাপন দেন।

এরপর তার এই ইসলাম গ্রহণের বিষয়টি সামনে আসে। ইসলাম গ্রহণের আগে তার নাম ছিল অনুপম কুমার পাল। আর ইসলাম ধর্ম গ্রহণের পর তার নাম মুজতাবা রাহমান তাহমিদ। জানা গেছে, তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের ৪২তম আবর্তনের শিক্ষার্থী ছিলেন। বর্তমানে তিনি চাকরির জন্য চেষ্টা করছেন। তার গ্রামের বাড়ি মানকিগঞ্জ।

তাহমিদ ওই হলফনামায় উল্লেখ করেন, ‘আমি স্বেচ্ছায়, স্বজ্ঞানে, সুস্থ মস্তিষ্কে অন্যের বিনা প্ররোচণায় ইসলাম ধর্ম গ্রহণ করেছি। ইসলামের সব নিয়ম-কানুন জেনে বুঝে এক মহান আল্লাহ রাব্বুল আলামিন, তার পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন এবং তার প্রেরিত রাসুল হযরত মুহাম্মদ (স.) এর ওপর বিশ্বাস স্থাপন করেছি।

আমি ইসলামের সব বিধিবিধান পালন করছি। অনুপ কুমার পালের পরিবর্তে এখন থেকে মুজতবা রাহমান তাহমিদ সংশোধন করে নেব এবং এ নামেই এখন থেকে সব জায়গায় পরিচিত হব।