http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/Tamil-pictures-of-Bangladeshi-stories-in-the-best-list-of-all-time.jpg

সর্বকালের সেরার তালিকায় বাংলাদেশি গল্পের তামিল ছবি

বিনোদন

বিশ্বের সবচেয়ে বড় অনলাইন চলচ্চিত্রের তথ্যভাণ্ডার আইএমডিবি-তে সর্বকালের সেরা চলচ্চিত্রের তালিকার শীর্ষে উঠেছে তামিল ছবি ‘সুরারাই পোট্রু’। মুক্তির এক বছর পার হতে না হতেই ৯.১ পয়েন্ট নিয়ে ইন্টারনেট মুভি ডেটাবেজে তৃতীয় স্থানে রয়েছে ছবিটি। যথাক্রমে ৯.৩ ও ৯.২ রেটিং নিয়ে শীর্ষ এক ও দুইয়ে আছে ‘দ্য শশাঙ্ক রিডেম্পশন’ ও ‘দ্য গডফাদার’। সর্বকালের সেরার তালিকায় বাংলাদেশি গল্পের তামিল ছবি।

‘সুরারাই পোট্রু’ ছবির এই সাফল্যে উচ্ছ্বাস প্রকাশ করতেই পারে বাংলাদেশ। কারণ ছবির চিত্রনাট্যের সঙ্গে রয়েছে বাংলাদেশের গভীর এক সম্পৃক্ততা। ছবিতে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের গল্প জড়িয়ে আছে। ২০২০ সালে মুক্তি পাওয়া এ ছবির কেন্দ্রীয় চরিত্রটি বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশ নেওয়া এক ভারতীয় সেনার। তিনি হলেন ক্যাপ্টেন জিআর গোপীনাথ।

যুদ্ধে পারদর্শী এই কর্মকর্তা হঠাৎই অবসর নিয়ে নেন। প্রতিষ্ঠা করেন ভারতের অন্যতম এয়ারলাইন এয়ার ডেকান। সেটি নিয়েই তৈরি ‘সুরারাই পোট্রু’।  ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ভারতীয় সুপারস্টার সুরিয়া।

জানা যায়, ছবিটি নির্মিত হয়েছে ২০১১ সালের সেরা বিক্রীত বই ‘সিম্পলি ফ্লাই : আ ডেকান ওডিসি’ থেকে। প্রযোজনা করেছে সুরিয়ার প্রযোজনা প্রতিষ্ঠান। এটি পরিচালনা করছে সুধা কোঙ্গারা। তামিল ভাষা ছাড়াও মালায়লাম, কন্নড় ও তেলেগুতে ডাব করার কথা রয়েছে এটি। এতে সুরিয়াসহ আরও অভিনয় করেছেন অপর্ণা বালামুরালি ও মোহন বাবু।

ছবিটি গত বছরের ১২ নভেম্বর অ্যামাজন প্রাইমে মুক্তি পায়। পাশাপাশি ওয়েব ফিল্ম ক্যাটাগরিতে গত অস্কারে অংশ নিয়েছিল।

সূত্র: মেন্সএক্সপি

Tagged