http://igeneration.com.bd/wp-content/uploads/2021/04/কবরীর-মৃত্যুর-কারণ-জানালেন-চিকিৎসক.jpg

কবরীর মৃত্যুর কারণ জানালেন চিকিৎসক

বিনোদন

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেত্রী ও সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরী। শুক্রবার (১৬ এপ্রিল) দিবাগত রাত ১২টা ২০ মিনিটে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে অভিনেত্রী কবরী মারা যান।

ফুসফুসে শতভাগ সংক্রমণ ছড়িয়ে পড়ায় অভিনেত্রীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের পরিচালক অধ্যাপক ফারুক আহমেদ। শনিবার (১৭ এপ্রিল) সকালে অভিনেত্রী কবরীর মৃত্যুর বিষয়ে সংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি এ তথ্র জানান।

অধ্যাপক ফারুক বলেন, এখানে তাকে নিয়ে আসার পর আমরা আইসিইউ-তে তার পরীক্ষা করি। তাঁর দুই ফুসফুসেই শতভাগ সংক্রমণ ছিলো। এই সংক্রমণের ফলেই তাঁর মৃত্যু হয়েছে। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় উনি অক্সিজেন মেইন্টেইন করতে পারছিলেন না। আবার গতকাল দুপুরের পর থেকে ওনার ব্লাড প্রেসার ও হার্ট রেটের পরিবর্তন হতে থাকে। এজন্য আমরা তাকে সব রকম বিশেষায়িত চিকিৎসা দিয়েছি। কিন্তু তারপরও উন্নতি হয়নি। একপর্যায়ে শুক্রবার রাত ১২টা ২০ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন।

তিনি আরো জানান, তাকে যখন প্রথমে হাসপাতালে ভর্তি করা হয়েছিল তখন তাঁর ফুসফুসের ৬৪ শতাংশ সংক্রমিত ছিলো। আমাদের এখানে ভর্তি হওয়ার পর পোর্টেবল এক্স-রে দিয়ে আমরা পরীক্ষা করি। এই সময় তাঁর ফুসফুসের শতভাগ সংক্রমিত ছিলো।

উল্লেখ্য, গত ৫ এপ্রিল কবরীর করোনা শনাক্ত হয়। সেদিন রাতেই তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউ শয্যা খালি না থাকায় পরে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে নেওয়া হয়।

Tagged