http://igeneration.com.bd/wp-content/uploads/2021/06/The-7-day-ban-started-in-Jessore.jpg

যশোরে ৭ দিনের বিধিনিষেধ শুরু

সারা বাংলা

সীমান্তবর্তী জেলা যশোরে করোনার প্রকোপ ঠেকাতে বুধবার মধ্যরাত থেকে কার্যকর করা হয়েছে কঠোর বিধিনিষেধ। যশোর শহর ও নওয়াপাড়া পৌর-সভায় আগামী ৭ দিন এই বিধিনিষেধ বলবৎ থাকবে। যশোরে ৭ দিনের বিধিনিষেধ শুরু।

বৃহস্পতিবার (১০ জুন) সকাল থেকে শহরের বিভিন্ন প্রবেশ মুখে ঘোষিত বিধিনিষেধ প্রতিপালনে প্রশাসনের ব্যাপক তৎপরতা লক্ষ করা গেছে। এ সময় ছেড়ে যেতে দেয়া হয়নি আন্ত:জেলার কোন যানবাহন।

তবে স্বাস্থ্য বিধি মেনে চলাচল করছে দূরপাল্লার পরিবহন। দোকানপাট, বিপণী বিতান, পার্ক, কমিউনিটি সেন্টার, সভা সমাবেশ সব বন্ধ রয়েছে। মোটরসাইকেল ও রিকশায় একজন এবং অটোরিকশায় দু’জনের বেশি চলাচল করতে দেয়া হচ্ছে না। শহরে মাইকিং করে সকলকে মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্য বিধি প্রতিপালন এবং জরুরী প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের হতে নিষেধ করা হচ্ছে।

এ বিষয়ে যশোর কোতোয়ালী মডেল থানার ওসি মো. তাজুল ইসলাম বলেন, সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত কেবল কাঁচাবাজার ও নিত্যপণ্যের দোকান খোলা থাকবে। তবে ওষুধ, খাদ্যসহ জরুরী পরিসেবার যান চলাচল করতে পারবে। উল্লেখ্য, গত ২৪ ঘন্টায় এ জেলায় ৩৪৬ জনের নমুনা পরীক্ষা করে ২০০ জন করোনা শনাক্ত হয়েছে। আজ গড় শনাক্তের হার ৫৮ শতাংশ।

Tagged