http://igeneration.com.bd/wp-content/uploads/2021/06/The-Meteorological-Department-has-forecast-rain.jpg

বৃষ্টির পূর্বাভাস দিয়ে যা জানালো আবহাওয়া অধিদফতর

সারা বাংলা

কয়েকদিনের বিচ্ছিন্ন বৃষ্টিপাতের ধারাবাহিকতায় আজও মৌসুমি বায়ু সক্রিয় থাকায় দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। একই সাথে কোথাও কোথাও ভারী বর্ষণও হতে পারে। বৃষ্টির পূর্বাভাস দিয়ে যা জানালো আবহাওয়া অধিদফতর।

এছাড়া রাজধানী ঢাকায় মেঘলা আকাশসহ গুঁড়িগুঁড়ি বৃষ্টির আভাস রয়েছে। বুধবার (৯ জুন) সকালে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে চলতি সপ্তাহে উত্তর বঙ্গোপসাগরে লঘুচাপ থেকে নিম্নচাপে পরিণত হলেও এখন পর্যন্ত ঘূর্ণিঝড়ের আশঙ্কা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল ও ময়মনসিংহ পর্যন্ত অগ্রসর হয়েছে। এ ছাড়া দেশের অবশিষ্টাংশেও মৌসুমি বায়ু আসার অনুকূল পরিস্থিতি রয়েছে।

এদিকে, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বেশির ভাগ জায়গায় এবং রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া অফিস।

Tagged