http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/Launch-in-Meghna-storm-passengers-scream.jpg

মেঘনায় ঝড়ের কবলে লঞ্চ, যাত্রীদের চিৎকার (ভিডিও)

সারা বাংলা

টানা ৪৯ দিন পর সোমবার যাত্রীবহন শুরু করল ট্রেন, লঞ্চ ও দূরপাল্লার বাস। দীর্ঘদিন পর লঞ্চ ছাড়ায় লকডাউনের মাঝেও লঞ্চে ভিড় দেখা গেছে। এমনকি ঘূর্ণিঝড় ইয়াসের পূর্বাভাস উপেক্ষা করেও রাতে বহু সংখ্যক যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করেছে। মেঘনায় ঝড়ের কবলে লঞ্চ, যাত্রীদের চিৎকার।

এমন পরিস্থিতিতে মেঘনা নদীতে ঝড়ের কবলে পড়েছিল ঢাকা ছেড়ে চাঁদপুরগামীএমভি সোনারতরী-২ নামের একটি লঞ্চ। তবে আল্লাহর অশেষ কৃপা ও চালকের বুদ্ধিমত্তায় লঞ্চটি দুর্ঘটনা এড়াতে পেরেছে। অল্পের জন্য প্রাণে বাঁচলেন এতে থাকা দেড় শতাধিক যাত্রী। সোমবার দিবাগত রাতে মেঘনা নদীতে মতলব ও গজারিয়া সীমান্তবর্তী এলাকায় ঝড়ের কবলে পড়ে লঞ্চটি।

লঞ্চটি ঝড়ের কবলে পড়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। কাজি ইয়াসিন নামে এক যাত্রীর করা ভিডিওতে দেখা গেছে, তীব্র বাতাসে লঞ্চটি কাঁপছে আর যাত্রীরা চিৎকার করছেন। আল্লাহর নাম নিচ্ছেন।

কাজি ইয়াসিনের সঙ্গে যোগাযোগ করে জানা যায়, ঢাকা থেকে সন্ধ্যা ৭.৪৫ মিনিটে ছেড়ে আসে সেনারতরী ২ লঞ্চ। এতে দেড় শতাধিক যাত্রী রয়েছে। ঝড়ের কবলে পড়ে তাদের লঞ্চ এখন গজারিয়ায় চরে আটকে আছে।

চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ (ওসি) বলেন, সকাল থেকেই আমরা ঘাটে অবস্থান করছি। ঝড়ে সোনার তরী ২ লঞ্চটি আটকে আছে, এমন খবর কেউ জানায়নি। আমাদের জানা মতে সব লঞ্চ ঘাটে পৌঁছেছে।

চাঁদপুর বন্দর কর্মকর্তা কায়সারুল ইসলাম বলেন, ঝড়ে চাঁদপুরের কোনো লঞ্চ ক্ষতিগ্রস্ত কিংবা চরে আটকে পড়েছে এমন তথ্য আমাদের কাছে নেই। তারপরও আমরা খোঁজ নিচ্ছি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত লঞ্চটি এখনও চাঁদপুর ঘাটে পৌঁছাতে পেরেছে কি না তা নিশ্চিত হওয়া যায়নি।

 

Tagged