http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/102-km-Protesting-the-Israeli-attack-by-cycling.jpg

১০২ কি.মি. সাইকেল চালিয়ে ইসরায়েলি হামলার প্রতিবাদ

সারা বাংলা

জয়পুরহাটের দুই শিক্ষার্থী ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে বাইসাইকেল চালিয়ে ১০২ কি.মি. সাইকেল চালিয়ে পথ পাড়ি দিয়েছেন। রোববার (২৩ মে) সকাল ৬টায় জয়পুরহাট শহরের হাজী বদর উদ্দিন রোড মাতৃভূমি অটিজম একাডেমির সামনে থেকে বাইসাইকেলে তারা রওনা দেয়।

দুই শিক্ষার্থী হলেন, সাদ রহমত উল্লাহ সামি জয়পুরহাট পৌর শহরের হাজী বদরউদ্দীন রোড এলাকার শফিকুল ইসলামের ছেলে। তিনি জয়পুরহাটের রামদেও বাজলা সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী। আর আবিদ আজমাঈন অয়ন পৌর শহরের আরাফাত নগর মহল্লার এএফএম রেজাউন নবীর ছেলে এবং সদর থানা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

জানা গেছে, পাঁচবিবি হয়ে দিনাজপুরের হিলি স্থলবন্দর, বিরামপুর, নবাবগঞ্জ উপজেলার শেখ রাসেল জাতীয় উদ্যান হয়ে প্রায় ১৩ ঘণ্টা সাইকেল চালিয়ে সন্ধ্যা ৭টায় তারা জয়পুরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে পৌঁছায়।

সাদ রহমত উল্লাহ সামি বলেন, ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে সকালে বাড়ি থেকে রওনা দিয়ে পাঁচবিবি পেরিয়ে হিলিতে বাংলাদেশ-ভারত সীমান্তের কাছে এসে এ পাশ থেকে ফিলিস্তিনের পতাকা ওড়াই। তারপর বিরামপুর-নবাবগঞ্জে শেখ রাসেল জাতীয় উদ্যানে যাই।

তিনি আরও বলেন, আমাদের সবার উচিত ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদ জানানো। আর এ লক্ষ্যেই ১০২ কিলোমিটার সাইকেল চালিয়ে আমরা এর প্রতিবাদ জানিয়েছে।আবিদ আজমাঈন অয়ন বলেন, আমরা যখন প্রতিবাদের উদ্দেশ্যে ১০২ কিলোমিটার পারি দেই সেদিন ছিল প্রচণ্ড গরম। জয়পুরহাটের পর থেকে কিছু দূর রাস্তা খুব খারাপ ছিল। সেখানে আমাদের সমস্যা দেখা দেয়। যখন ক্লান্ত হয়ে কিছু কিছু জায়গায় বিশ্রাম নিয়েছিলাম। যাওয়ার সময় অন্য মানুষেরা আমাদের প্রতিবাদ সম্পর্কে জেনেছিল তখন আমাদের উৎসাহ বেড়ে যায় এবং বিরতি তেমন প্রয়োজন হয় না।

Tagged