http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/youth-arrested-for-insulting-Quran-and-Prophet.jpg

কোরআন ও মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগে যুবক গ্রেপ্তার

সারা বাংলা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি করার অভিযোগে সৌরভ দত্ত (২৪) নামের এক যুবককে আটক করা হয়েছে। আজ শুক্রবার দুপুরে কিশোরগঞ্জ সদর উপজেলার বড়পুল এলাকা থেকে তাকে আটক করে পাকুন্দিয়া থানা পুলিশ। কোরআন ও মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগে যুবক গ্রেপ্তার।

সৌরভ উপজেলার হোসেন্দী ইউনিয়নের পূর্বপাড়া গ্রামের সুখরঞ্জন দত্তের ছেলে। তিনি ঢাকার আশুলিয়া ড্যাফোডিল ইউনিভার্সিটির নিউট্রিশন অ্যন্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র। এ ঘটনায় সৌরভ দত্তকে একমাত্র আসামি করে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত বুধবার সকাল সাড়ে ১০টার দিকে সৌরভ দত্তের নিজের ফেসবুক আইডি থেকে কোরআন-মহানবী এবং হযরত আয়শা (রা.)-কে কটূক্তি করে অন্যদের মেসেজ পাঠান। পরে বিষয়টি ভাইরাল হলে সকলের নজরে আসে।

এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার দিনব্যাপী সৌরভ দত্তের বিচার দাবি করে তাঁর নিজ এলাকা হোসেন্দী বাজারে বিক্ষোভ-মিছিল করে স্থানীয়রা। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দ্বায়িত্ব) এ কে এম লুৎফর রহমান ও পাকুন্দিয়া থানার ওসি মো. সারোয়ার জাহান ঘটনাস্থলে উপস্থিত হন। এ সময় তারা সৌরভ দত্তকে শিগগিরই গ্রেপ্তার করে আইনের আওতায় আনার আশ্বাস দিয়ে বিক্ষোভকারীদের শান্ত করেন।

আজ শুক্রবার বিকেলে প্রযুক্তির সহায়তায় কিশোরগঞ্জের ভৈরব-ময়মনসিংহ সড়কের বড়পুল এলাকায় অভিযান চালিয়ে সৌরভকে আটক করে পাকুন্দিয়া থানা পুলিশ।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সারোয়ার জাহান বলেন, ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে পবিত্র কোরআন, হযরত মোহাম্মদ (সা.) ও হযরত আয়শা (রা.)-কে কটূক্তি করার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় ধর্মীয় অনুভূতিতে আঘাত ও ডিজিটাল নিরাপত্তা আইনে পাকুন্দিয়া থানায় মামলা করেছেন হোসেন্দী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা নাজমুল কবীর আলমগীর।

Tagged