http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/Burial-of-the-body-of-a-Muslim-teenager-by-playing-drums-and-dancing.jpg

ঢোল বাজিয়ে নেচে গেয়ে মুসলিম কিশোরের মরদেহ দাফন

সারা বাংলা

কুষ্টিয়া দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়নের পশ্চিম-দক্ষিণ ফিলিপনগর গ্রামে মুসলিম রীতি না মেনে ঢোল বাজিয়ে নেচে গেয়ে এক মুসলিম কিশোরের মরদেহ দাফন করেছে ভণ্ড ফকির শামীম রেজা।

রোববার (১৬ মে) রাতে ওই গ্রামে এমন ইসলামধর্ম বিরোধী ঘটনা ঘটেছে। মো. রাব্বি হোসেন (১৭) দৌলতপুর উপজেলার ফিলিপনগর গ্রামের মহসিন আলীর ছেলে।

স্থানীয়রা জানান, বেশ কয়েক মাস ধরে ব্লাড ক্যান্সারে ভুগছিল পশ্চিম-দক্ষিণ ফিলিপনগর গ্রামের মহসিন আলীর ছেলে মো. রাব্বি হোসেন। বাবার সঙ্গে রাব্বি রাজধানীর ফুটপাতে হকারি করতো। তিনি অসুস্থ হয়ে পড়লে ঈদের আগে গ্রামের বাড়িতে চলে আসেন তারা।

রোববার (১৬ মে) বিকেলে নিজ বাড়িতে রাব্বি’র মৃত্যু হলে বাবা মহসিন আলী তার ছেলের মরদেহ একই এলাকার ভন্ড ফকির শামীম রেজার হাতে তুলে দেয়। এ সময় ফকির শামীম রেজার অনুসারীরা মুসলিম ধর্মীয় রীতি না মেনে ঢোল বাজিয়ে নেচে-গেয়ে রাব্বির মরদেহ শামীম রেজার আস্তানার পাশে কবর দেয়।

এ বিষয়ে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, বিষয়টি দৌলতপুর থানার ওসিকে তদন্ত করে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হলে তিনি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছে।

Tagged