http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/One-Palestinian-house-after-another-is-collapsing-in-front-of-our-eyes-people-are-fleeing.jpg

চোখের সামনে একের পর এক ধসে পড়ছে ফিলিস্তিনিদের বাড়ি, পালাচ্ছে মানুষ

সারা বাংলা

ফিলিস্তিনিদের ওপর নির্বিচার হামলা চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। বেসামরিক স্থাপনায় এই হামলায় মানুষজন ঘর ছাড়া হচ্ছে। তারপরও থেমে নেই ইসরায়েলি আগ্রাসন। হামলা আরও জোরদার করেছে দখলদার বাহিনী।

গত ছয়দিন ধরে গাজায় অব্যাহতভাবে বিমান হামলা চালাচ্ছে ইসরায়েল। তবে ইসরায়েলি ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘর্ষ পশ্চিম তীরেও ছড়িয়ে পড়েছে। সেখানে সংঘর্ষ শুরু হওয়ার পর কমপক্ষে ১১ ফিলিস্তিনি নিহত হয়েছে। প্রায় ১০০ জন আহত হয়েছে।মিডল ইস্ট আইয়ের একটি ভিডিও ফুটেজে দেখা যায়, বেশকিছু ফিলিস্তিনি এক জায়গা দাঁড়িয়ে আছে। এসময় ইসরায়েলি বিমান হামলায় একটি বাড়ি ধসিয়ে দেয়া হয়। এরপর কয়েকজন যুবক কান্নায় ভেঙ্গে পড়ে।

ওই ভবনের একজন বাসিন্দা বলেন, এখানে বেসামরিক লোকজন থাকে। বাবার সঙ্গে মিলে আমি এবং আমার চার ভাই এই বাড়িটি বানিয়েছি। এটা চারতলা ছিল। তারা আগে থেকে আমাদের সতর্ক করেনি। আমাদের প্রতিবেশীর কাছ থেকে হামলার কথা জেনেছি। তিনি বলেন, আমি আমার স্ত্রী-সন্তানসহ আমার ভাইদের স্ত্রীরা এখানে থাকি। সম্প্রতি আমরা ভবনটি দুইতলা বাড়িয়ে চারতলা করেছি। কারণ আমার দুই ভাই সম্প্রতি বিয়ে করেছে। ভবনটিতে ১৫ জন বাস করতো বলেও জানান তিনি।

                   ফ্রি কুইজে অংশগ্রহণ করে জিতে নিন ৫০ হাজার টাকা পর্যন্ত পুরস্কার

এদিকে ফিলিস্তিনের পুলিশ, গোয়েন্দা সংস্থা, নিরাপত্তা বাহিনী ও সশস্ত্র বাহিনীর ভবন লক্ষ্য করে হামলা চালাচ্ছে ইসরায়েল। গাজায় একটি শরণার্থীশিবিরেও হামলা চালিয়েছে দখলদার বাহিনী। এমতাবস্থায় হামলা থেকে বাঁচতে গাজার উত্তরাঞ্চলের জাতিসংঘের পরিচালিত স্কুলে আশ্রয় নিচ্ছে সাধারণ মানুষ। দখল ইসরায়েলের হামলা থেকে বাঁচতে প্রায় ১০ হাজার ফিলিস্তিনি ঘরবাড়ি ছেড়ে পালিয়েছে বলে জানিয়েছে জাতিসংঘ।

Tagged