http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/Before-Eid-the-old-mother-kicked-the-child-out-of-the-house.jpg

ঈদের আগে বৃদ্ধা মাকে ঘর থেকে বের করে দিলো সন্তান

সারা বাংলা

বরিশালে জমি সংক্রান্ত দ্বন্দ্বে বৃদ্ধ মাকে ঘর থেকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে মেয়ের বিরুদ্ধে। বুধবার (১২ মে) রাত ৯টার দিকে নগরীর দক্ষিণ আলেকান্দার কাজি বাড়ি মসজিদ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় পুলিশ এবং স্থানীয় কাউন্সিলর ঘটনাস্থলে গেলে মা রিজিয়া বেগমকে (৬৬) ঘরে তোলেননি বড় মেয়ে দেলোয়ারা।

স্থানীয় সূত্র জানা গেছে, দীর্ঘদিন ধরে দেলোয়ারা বেগমের সাথে তার ছোট বোন কানাডা প্রবাসী উম্মে সালমার সাথে জমি নিয়ে দ্বন্দ্ব চলছে। উম্মে সালমার ২ দশমিক ৫ শতাংশ এবং দেলোয়ারা বেগমের রয়েছে ১ শতাংশ জমি। বিবাদমান সেই জমিতে কয়েক বছর পূর্বে ঘর তোলা হয়। সেই ঘরে দেলোয়ারা বেগম তার দুই ছেলে নিয়ে বসবাস করেন। আর পাশের একটি রুমে থাকেন তার মা রিজিয়া বেগম।

দুই বোনের জমি নিয়ে দ্বন্দ্বের কারণে মা রিজিয়া বেগমের সাথে বড় মেয়ে দেলোয়ারার দীর্ঘদিন ধরে ঝামেলা চলছিল। এ বিষয়ে বৃদ্ধা রিজিয়া থানায় অভিযোগর দায়ের করেও কোন প্রতিকার পায়নি। সবশেষ বুধবার (১২ মে) রাত ৯টায় বড় মেয়ে রিজিয়া বেগমকে ঘর থেকে বের করে দেয়। এই খবর পেয়ে কাউন্সিলর ও পুলিশ আসলেও সমাধান হয়নি। এখন তিনি এক প্রতিবেশীর ঘরে আশ্রয় নিয়েছেন।

বৃদ্ধা রিজিয়া বেগম বলেন, আমি আমার ছোট মেয়ের জায়গায় থাকি। বড় মেয়ে দেলোয়ারা এখন সেই জায়গাটুকু দখল করে নিজে ভোগ করতে চাচ্ছে। আমি নিষেধ করায় আমার ওপর অত্যাচার শুরু করে। থানায় জানিয়েছিলাম কোনো কাজ হয়নি। বুধবার রাতে আমাকে ঘর থেকে বের করে দিয়েছে।

১৩নং ওয়ার্ড কাউন্সিলর মেহেদী পারভেজ আবির জানান, জমি নিয়ে দীর্ঘদিনের তাদের পারিবারিক দ্বন্দ্ব চলে আসছে। ওই ঘরের পিছনেই বৃদ্ধা রিজিয়া বেগমের স্বামী মৃত আবুল হাশেম গাজীর জায়গা রয়েছে। ঈদের পরে সেখানে নয়তো ওই ঘরের মধ্যে পার্টিশন করে রিজিয়া বেগমের থাকার ব্যবস্থা করে দেয়া হবে।

                    ফ্রি কুইজে অংশগ্রহণ করে জিতে নিন ৫০ হাজার টাকা পর্যন্ত পুরস্কার

এ বিষয়ে বরিশাল কোতোয়ালী মডেল থানার সহকারী উপ পরিদর্শক রুমা বেগম বলেন, ঘটনাস্থলে এসে দেখি এটি পারিবারিক দ্বন্দ্ব। আইনি ব্যবস্থা অথবা স্থানীয় শালিসির মাধ্যমে সমাধান করা হবে।

Tagged