http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/A-woodpecker-worth-Tk-30-lakh-was-recovered-in-Jamalpur.jpg

জামালপুরে ৩০ লাখ টাকা মূল্যের তক্ষক উদ্ধার

সারা বাংলা

জামালপুর সদর উপজেলায় অভিযান চালিয়ে বিরল প্রজাতীর বন্যপ্রাণী একটি তক্ষকসহ মিলন হোসেন (৩০) নামের কক্ষক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। সোমবার (১০ মে) রাতে সদর উপজেলার পাড়পাড়া এলাকায় এ অভিযান চালায় র‌্যাব। তক্ষকটির কথিত মূল্য প্রায় ৩০ লাখ টাকা। গ্রেপ্তার মিলন সদর উপজেলার বাঁশচড়া গ্রামের মৃত লোকমান আলীর ছেলে।

র‌্যাব সূত্র জানায়, বিরল প্রজাতীর বন্যপ্রাণী তক্ষক পাচার হচ্ছে, এমন গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব জামালপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কম্পানি অধিনায়ক সহকারী পুলিশ সুপার এম এম সবুজ রানার নেতৃত্বে একটি আভিযানিক দল সোমবার রাতে অভিযানে নামে।

রাত সোয়া ৮টার দিকে জামালপুর সদরের জামালপুর-মধুপুর সড়কের পাড়পাড়া এলাকায় স্থানীয় একটি মুদি দোকানের সামনে থেকে সাড়ে ১৩ ইঞ্চি লম্বা জীবিত একটি তক্ষকসহ মিলন হোসেনকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে একটি মোবাইল ফোনসেটও জব্দ করা হয়েছে।

র‌্যাব জামালপুরের ভারপ্রাপ্ত কম্পানি অধিনায়ক এম এম সবুজ রানা জানান, উদ্ধার করা তক্ষকটির কথিত মূল্য প্রায় ৩০ লাখ টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিলন হোসেন ও তার সহযোগীরা দীর্ঘদিন ধরে তক্ষক বেচা-কেনার সঙ্গে জড়িত রয়েছে বলে স্বীকার করেছে।

               ফ্রি কুইজে অংশগ্রহণ করে জিতে নিন ৫০ হাজার টাকা পর্যন্ত পুরস্কার

তাকে আসামি করে জামালপুর সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। আসামি মিলন হোসেন ও উদ্ধার করা তক্ষকটি জামালপুর সদর থানায় হস্তান্তর করা হয়েছে। এ ধরনের যেকোনো অপরাধের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Tagged