http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/The-passengers-left-the-old-man-and-got-on-the-ferry.jpg

বৃদ্ধকে ফেলে তার ওপর দিয়ে ফেরিতে উঠলেন যাত্রীরা

সারা বাংলা

মুন্সিগঞ্জের শিমুলিয়ার ৩ নম্বর ফেরিঘাটে ঘরমুখো মানুষের উপস্থিতিতে তিল ধারণের ঠাঁই নেই। সোমবার (১০ মে) সকাল ১১টা দিকে এমন দৃশ্য দেখো যায় ফেরিঘাটে। এ সময় একটি ডাম্প ফেরি যমুনা ২ নম্বর ঘাটের পন্টুন নোঙর করে লাশবাহী অ্যাম্বুলেন্স নিয়ে বাংলাবাজারের উদ্দেশে যাওয়ার জন্য।

দেখা মাত্রই হাজার হাজার যাত্রী ৩ নম্বর ফেরিঘাট থেকে ছুটে যায় ২ নম্বর ঘাটে। মুহূর্তে সে ঘাটে তৈরি হয় যাত্রীদের প্রচণ্ড ভিড়।জানা গেছে, এক বৃদ্ধ পন্টুনের অ্যাপ্রোচ দিয়ে বাকি যাত্রীদের সঙ্গে ফেরিতে ওঠার চেষ্টা করছিলেন। তিনি অ্যাপ্রোচ ধরে কিছুটা সামনের দিকে এগোলেও পেছনের যাত্রীদের ধাক্কায় একপর্যায় পড়ে যান। এ সময় তাকে পদদলিত করে এগিয়ে যেতে দেখা যায় পেছনে থাকা যাত্রীদের।

দূর থেকে এই দৃশ্যটি এক ফটো সাংবাদিকসহ কয়েকজন যাত্রী দেখেন। যাত্রীদের পেছন থেকে ধাক্কা-ধাক্কির কারণে ওই বৃদ্ধ পড়ে যান। এ সময় তাকে না তুলে বেশ কয়েকজন তাকে পদদলিত করে সামনের দিকে এগিয়ে যান। তবে শেষপর্যন্ত একজন যাত্রী তাকে তুলে সঙ্গে নিয়ে ফেরিতে ওঠান।

ফেরিঘাট এলাকায় গিয়ে জানা যায়, এরকম ঘটনা একটি বা দুটি নয়। গত কয়েকদিনের ঘরমুখো যাত্রীদের হুড়োহুড়িতে শিমুলিয়াঘাটে এমন দৃশ্য বেশ কয়েকটি ঘটেছে। এ কারণে আহত হচ্ছে অনেক মানুষ। ফেরিঘাট এলাকার খাবারের দোকানদার জামাল জানান, যাত্রীরা আসলে কিভাবে ফেরিতে উঠবে এই চিন্তা করে। কিন্তু কেউ যদি মারা যায় তাতেও তাদের কিছু আশা যায় না। সবার আচরণ দেখে এমনি মনে হচ্ছে।

অন্যদিকে সোমবার (১০ মে) বিকেল সাড়ে ৪টার দিকে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক করে কর্তৃপক্ষ। সন্ধ্যা পর্যন্ত মোট ১২টি ফেরি শিমুলিয়া থেকে বাংলাবাজারের উদ্দেশে ছেড়ে গেছে বলে মাওয়া ট্র্যাফিক পুলিশ সূত্রে জানা যায়।

                 ফ্রি কুইজে অংশগ্রহণ করে জিতে নিন ৫০ হাজার টাকা পর্যন্ত পুরস্কার

এ বিষয়ে বিআইডাব্লিউটিসির শিমুলিয়াঘাটে ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ জানান, লাশবাহী অ্যাম্বুলেন্স পার করার জন্য ফেরিঘাটে ভিড়তেই উপস্থিত যাত্রীরা ফেরিতে উঠে পড়েন। এ অবস্থায় যাত্রীদের নিয়েই সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত ৩টি ফেরি বাংলাবাজারের দিকে ছেড়ে যায়।

Tagged