http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/মেয়ে-থেকে-ছেলেতে-রূপান্তর-দেখতে-মানুষের-ভিড়.jpg

মেয়ে থেকে ছেলেতে রূপান্তর, দেখতে মানুষের ভিড়

সারা বাংলা

নওগাঁর সাপাহারে মেয়ে থেকে ছেলেতে রূপান্তর হয়ে যাবার গুঞ্জন উঠেছে। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে উপজেলার শিমুলডাঙ্গা রামাশ্রম গ্রামে। পরিবার সূত্রে জানা গেছে, শিমুলডাঙ্গা রামাশ্রম গ্রামের রাজকুমার কর্মকার ও পুষ্প রানীর বড় মেয়ে টুম্পা কর্মকারের বয়স ১৩ বছর।

পরিবারের অস্বচ্ছলতার ও বাবা প্রতিবন্ধী হওয়ায় জন্য বিভিন্ন কাজ করে। গত ১০ থেকে ১২ দিন আগে হঠাৎ টুম্পার শারীরিক আর কণ্ঠের কিছুটা পরিবর্তন লক্ষ্য করেন তার পরিবার। পরিশ্রমের কারণে হয়তো এমনটা হচ্ছে মনে করে আর বাড়াবাড়ি করেননি তারা।

টুম্পা কর্মকার  বলেন, গত ১০ থেকে ১২ দিন আগে তার লিঙ্গ পরিবর্তন হলে স্থানীয় এক ভাবিকে ঘটনাটি বলি। পরবর্তী সময়ে সেই ভাবি তার পরিবারকে জানালে তারা স্বচক্ষে দেখার পর ধীরে ধীরে ঘটনাটি ছড়িয়ে পড়ে।

টুম্পার মা পুষ্প কর্মকার  বলেন, আমার মেয়ের শারীরিক গঠন পরিবর্তন হলেও প্রথমে আমরা সেটা কিছু মনে করিনি। পরে স্বচক্ষে তার লিঙ্গ পরিবর্তন দেখে আমরা চমকে উঠি। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্যাহ আল মামুন জানান, ঘটনার সত্যতা পাওয়া গেলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাপাহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুহুল আমিন বলেন, লিঙ্গ পরিবর্তন হতে পারে। তবে সেটা অনেক সময়ের ব্যাপার। যদি ঘটনা সত্য হয়, তাহলে তা উন্নত পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে নিশ্চিত করা যেতে পারে।