http://igeneration.com.bd/wp-content/uploads/2021/05/চিরকুটে-আক্ষেপের-কথা-লিখে-যুবকের-আত্মহত্যা.jpg

চিরকুটে আক্ষেপের কথা লিখে যুবকের আত্মহত্যা

সারা বাংলা

ভোলায় মো. ইউসুফ (২২) নামের এক যুবক তার মা-বাবার উদ্দেশে চিরকুটে আক্ষেপের কথা লিখে যুবকের আত্মহত্যা করেছেন। শনিবার (১ মে) সকালে কোনো এক সময়ে তিনি আত্মহত্যা করেন। নিহত ইউসুফ ভোলার বোরহানউদ্দিন উপজেলার গঙ্গাপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের গঙ্গাপুর গ্রামের দিন মজুর শাহে আলমের ছেলে।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, ইউসুফের শারীরিক গড়ন স্বাভাবিক বাঙালিদের মতো ছিল না। তার গায়ের রঙ ছিল সাদা, দেখতে অনেকটা বিদেশিদের মতো। রোদের আলোতে তিনি চোখে দেখতে পারতেন না। এজন্য কোনো কাজও করতে পারতেন না। তাই দিনমজুর বাবার আয়ের ওপর সংসার চলছিল।

এসব বিষয়ে অভিমান করে তার মা-বাবার উদ্দেশে একটি চিরকুট লিখে শনিবার সকালে কোনো একসময় বাড়ির পাশের বাগানের উঁচু গড়ই গাছে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। চিরকুটে লিখা ছিল—‘মা-বাবা আমি তোমাদের ছেড়ে চলে যাচ্ছি। তোমরা কারো কোনো দোষ দিও না। কারণ আল্লাহ আমাদের বানিয়েছে এরকম।

আমরা ভালো করে চোখে দেখি না। রোদ্রে কাজ করতে পারি না। আমি এত কষ্ট সইতে পারি না। আমি এজন্য চলে গেছি। আমাকে ক্ষমা করে দিও। ইতি তোমাদের ইউসুফ’। বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।