http://igeneration.com.bd/wp-content/uploads/2021/04/ঢাবির-ভর্তি-পরীক্ষা-পিছিয়ে-নতুন-তারিখ-ঘোষণা.jpg

ঢাবির ভর্তি পরীক্ষা পিছিয়ে নতুন তারিখ ঘোষণা

সারা বাংলা

চলমান করোনা ভাইরাস মহামারির কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের অনার্স প্রথশ বর্ষের ভর্তি পরীক্ষা পিছিয়েই গেল। ঢাবির ভর্তি পরীক্ষা পিছিয়ে আগামী ২১ মে এ পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও উদ্ভুত মহামারি পরিস্থিতিতে তা পিছিয়ে আগামী ৩১ জুলাই থেকে শুরু হবে এ পরীক্ষা।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) ডিনদের সঙ্গে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের জরুরি বৈঠক থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে ঢাবি উপাচার্য ছাড়াও বিভিন্ন অনুষদের ডিন ও ইউনিট প্রধানরা উপস্থিত ছিলেন।

নতুন সূচি অনুযায়ী, স্নাতক প্রথম বর্ষের  ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৬ আগস্ট, ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৭ আগস্ট, ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৩ আগস্ট, ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৪ আগস্ট এবং ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ৩১ জুলাই অনুষ্ঠিত হবে। ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার (অংকন) এর তারিখ যথাসময়ে জানিয়ে দেয়া হবে।

পূর্বের সূচি অনুযায়ী, ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ মে, ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২২ মে, ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ মে, ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৮ মে ও ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ৫ জুন ও অংকন পরীক্ষা ১৯ জুন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য এবার ‘ক’ ইউনিটে আবেদন করেছেন ১ লাখ ২৩ হাজার ৮০৬ জন, ‘খ’ ইউনিটে ৪৭ হাজার ৯৬২ট জন, ‘গ’ ইউনিটে ২৭ হাজার ৭৫৬ জন, ‘ঘ’ ইউনিটে ১ লাখ ২১ হাজার ৫৩৭ জন ও ‘চ’ ইউনিটে ২২ হাজার ৬৫১ জন শিক্ষার্থী।