http://igeneration.com.bd/wp-content/uploads/2021/04/পাখির-বাসায়-হাত-সাপের-কামড়ে-প্রাণ-গেলো-শিশুর.jpg

পাখির বাসায় হাত, সাপের কামড়ে প্রাণ গেলো শিশুর

সারা বাংলা

চুয়াডাঙ্গা আলমডাঙ্গা উপজেলায় পাখির বাসায় হাত দেওয়ায় সাপের কামড়ে সায়েম আলী নামে এক শিশুর করুণ মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ৯ টার দিকে এ ঘটনা ঘটে। শিশু সায়েম আলী আলমডাঙ্গা উপজেলার নাগদহ ইউপির বারোঘরিয়া গ্রামের শাবান আলীর ছেলে ও স্থানীয় প্রাইমারি স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র।

জানা যায়, মঙ্গলবার সকালে বাড়ির পাশে পুকুরের পাশে গর্তের মধ্যে থাকা পাখির বাসায় হাত দেয় ছেলে সায়েম আলী। এ সময় পাখির বাসার মধ্যে থাকা একটি সাপ তার হাতে দংশন করে। ছেলে সঙ্গে সঙ্গে বাড়ি এসে বিষয়টি জানালে তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শিশুর মা চম্পা বেগম বলেন, আমার এক ছেলে ও এক মেয়ে। সকালে বাড়ির পাশে পুকুরের পাশে গর্তের মধ্যে পাখি বাসায় হাত দেয় সায়েম আলী। সেখানে থাকা সাপ তার হাতে কামড় দেয়। আমার ছেলেকে বাঁচাতে পারলাম না। এদিকে একমাত্র নাড়ি ছেঁড়া বুকের ধনকে হারিয়ে বাবা শাবান আলী ও মা চম্পা বেগম পাগল প্রায়।

বারোঘরিয়া গ্রামের ইউপি সদস্য শাহিনুর আলম বলেন, পুকুরের পাশে গর্তে থাকা পাখির বাসায় হাত দিলে একটি সাপ তাকে কামড় দেয়। পরে হাসপাতালে নেয়ার পূর্বেই শিশু সায়েমের মৃত্যু হয়। সাপটি খুবই বিষাক্ত। সাপটি উদ্ধার ও চিহৃিত করার চেষ্টা চলছে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসক ডা. জান্নাতুল ফেরদৌস বলেন, পরীক্ষা নিরীক্ষার পর শিশু সায়েমকে মৃত ঘোষণা করা হয়। হাসপাতালে নেয়ার আগেই তার মৃত্যু হয়েছে।