http://igeneration.com.bd/wp-content/uploads/2021/04/চিকিৎসককে-হয়রানির-অভিযোগে-ম্যাজিস্ট্রেট-পুলিশের-বিরুদ্ধে-রিট.jpg

চিকিৎসককে হয়রানির অভিযোগে ম্যাজিস্ট্রেট-পুলিশের বিরুদ্ধে রিট

সারা বাংলা

লকডাউন চলাকালে সম্প্রতি রাজধানীর ধানমন্ডির এলিফ্যান্ট রোডে চিকিৎসকের সঙ্গে পুলিশ ও ম্যাজিস্ট্রেটের বাগবিতণ্ডার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠনের নির্দেশনা চেয়ে রিট হয়েছে হাইকোর্টে। চিকিৎসককে হয়রানির অভিযোগে ম্যাজিস্ট্রেট-পুলিশের বিরুদ্ধে রিট।

রিটে চিকিৎসককে হয়রানির অভিযোগ এনে নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মামুনুর রশিদ ও সংশ্লিষ্ট পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে। এ ছাড়া ওই দিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বৈধতা নিয়েও চ্যালেঞ্জ করা হয়েছে। সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ আজ সোমবার (২৬ এপ্রিল) জনস্বার্থে রিটটি দায়ের করেন।

অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। আগামীকাল (২৭ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন বেঞ্চে রিট আবেদনটি শুনানির জন্য উপস্থাপন করা হবে বলে জানান তিনি। গত ১৮ এপ্রিল রাজধানীর এলিফ্যান্ট রোডে সরকারি বিধিনিষেধের পঞ্চম দিনে ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসকের সঙ্গে বাগবিতণ্ডায় জড়ান ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তা। এ নিয়ে একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যায়, এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সাঈদা শওকত জেনি, ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ঢাকা জেলা প্রশাসন অফিসের সহকারী কমিশনার শেখ মো. মামুনুর রশিদ এবং নিউমার্কেট থানার একজন পরিদর্শকের নেতৃত্বে পুলিশ সদস্যরা বাগবিতণ্ডায় জড়ান।