http://igeneration.com.bd/wp-content/uploads/2021/04/সরকার-কতদিন-জেলে-রাখবে.jpg

সরকার কতদিন জেলে রাখবে? গ্রেপ্তারের আগে হেফাজত নেতা সাখাওয়াত

সারা বাংলা

বুধবার (১৪ এপ্রিল) সন্ধ্যায় ইফতারের কিছুক্ষণ আগে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহকারী মহাসচিব মুফতি সাখাওয়াত হোসাইন রাজীকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপির) গোয়েন্দা বিভাগ (ডিবি)।

লালবাগ কেল্লার মোড়ে তাঁর বাসা থেকে গ্রেপ্তার করেন ডিবির সদস্যরা। গ্রেপ্তার হওয়ার কিছুক্ষণ আগে একটি বেসরকারি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে নিজের গ্রেপ্তার হওয়ার সম্ভবনার বিষয়ে কথা বলেন মুফতি সাখাওয়াত। বলেন, ‘সরকার চাইলে তো গ্রেপ্তার এড়ানো যাবে না।

তবে সরকার কত গ্রেপ্তার করবে, কতদিন জেলে রাখবে?’ মুফতি সাখাওয়াত হোসেন বলেন, মামলা, গ্রেপ্তার সবকিছু আইনিভাবে মোকাবেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রতিটি জেলা ও উপজেলায় আইনজীবীদের নিয়ে দুই থেকে তিন সদস্যের আইনি সহায়তা সেল গঠন করা হবে।

হেফাজতে ইসলামের নেতাকর্মীদের মামলা ও গ্রেপ্তারের বিষয়ে তাঁরা কাজ করবেন। বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের সভাপতি মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসানের পদত্যাগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, হেফাজত বড় সংগঠন। কেউ যদি চলে যায় তাতে সংগঠনের ওপর প্রভাব পড়বে না।

তিনি থাকা অবস্থায়ও আলাদা প্রভাব ছিল না। মুফতি সাখাওয়াতের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, সন্ধ্যায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। সম্প্রতি হেফাজতে ইসলাম আন্দোলনের নামে যে তাণ্ডব চালিয়েছে, এসব ঘটনায় রাজধানীর একাধিক থানায় তাঁর নামে কয়েকটি মামলা হয়েছে। এসব মামলার মধ্যে কয়েকটি মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়েছে।