মিয়ানমারে এক রাতে গুলিবৃষ্টি চালিয়ে নিহত ৬০, লাশ সরাচ্ছে সেনারা

সারা বাংলা

মিয়ানমারে জান্তা সরকারের বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভকারীদের ধরতে শুক্রবার রাতভর অভিযান চালানোর সময় সেনাদের নির্বিচার গুলিতে মারা গেছে অন্তত ৬০ জন। মৃতদের লাশ ছিনিয়ে নিয়ে গেছে সেনারার। বিক্ষোভ দমনে মিয়ানমার সেনারা মেশিনগান, গ্রেনেড এবং মর্টার ব্যবহার করছে। বিবিসি রেডিও ফ্রি এশিয়ার (আরএফএ) এক প্রতিবেদনে বলা হচ্ছে শুক্রবার মিয়ানমারের বাগো শহরে বিক্ষোভকারীদের

লক্ষ্য করে বৃষ্টির মত গুলি চালায় পুলিশ ও সেনাবাহিনী। রাজপথে বিক্ষোভকারীদের ব্যারিকেডও ভেঙ্গে দেয় তারা। গত ১ ফেব্রুয়ারি সামরিক অভ্যুত্থানের পর থেকে এ পর্যন্ত অন্তত ৬৫০ জনকে হত্যা করা হয়েছে। এক প্রত্যক্ষদর্শী বলেন, আমাদের এলাকার লোকজন জানত ওরা আসবে এবং এর জন্য রাতভর অপেক্ষা করছিল। সেনারা ভারী অস্ত্র ব্যবহার করেছে। এমনকি আমরা মর্টার শেলও পেয়েছি। মেশিরগান থেকে প্রচুর গুলি করা হয়েছে। তাজা গুলির পাশাপাশি সেনারা গ্রেনেড লঞ্চার ব্যবহার করছিল বলা হচ্ছে।

মার্কিন সরকারের অর্থায়নে পরিচালিত সংবাদমাধ্যম রেডিও ফ্রি এশিয়ার (আরএফএ) এক প্রতিবেদনে জানানো হয়েছে, শুক্রবার মিয়ানমারের বাগো শহরে গুলিবৃষ্টি চালিয়েছে পুলিশ ও সেনাবাহিনী। রাজপথে বিক্ষোভকারীদের ব্যারিকেডও তুলে নিয়েছে তারা।

Tagged